Search
Close this search box.
Search
Close this search box.

দ.কোরিয়ার বিরুদ্ধে সীমান্তে সাপ ছেড়ে দেওয়ার অভিযোগ উ.কোরিয়ার

south-korea-armyদক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে সীমান্তে সাপ ছেড়ে দেওয়ার অভিযোগ এনেছে উত্তর কোরিয়া। এর ফলে দেশটি সীমান্ত রক্ষীদের সাপগুলো ধরার নির্দেশ দিয়েছে। সূত্রের বরাত দিয়ে এ খবর জানিয়েছে ব্রিটিশ সংবাদ মাধ্যম দ্য গার্ডিয়ান।

উত্তর কোরিয়ার পক্ষ থেকে দেশটির সেনাবাহিনীকে বলা হয়েছে, চীন সীমান্তের রাইয়্যাংগ্যাং অঞ্চলে অসময়ে বিপুল সংখ্যক সাপের উপস্থিতির পেছনে দক্ষিণ কোরিয়ার একটি গোয়েন্দা সংস্থা জড়িত।

chardike-ad

ওই প্রদেশের একটি সূত্র মতে, এই মাসের শুরুতে সীমান্ত রক্ষীদের সাপ ধরার নির্দেশ দেওয়া হয়েছে। ইয়ালু নদীর তীর পার হওয়ার আগে এ নির্দেশ দেওয়া হয়।

সূত্র আরও জানায়, পিয়ংইয়ংয়ের মতে এর পেছনে দক্ষিণ কোরিয়ার ন্যাশনাল ইন্টেলিজেন্স সার্ভিস জড়িত। উত্তর কোরিয়ার সেনাদের মধ্যে একতা ভেঙে দিতে এ পদক্ষেপ নিয়েছে গোয়েন্দা সংস্থাটি।

তবে এ বিষয়টি উত্তর কোরিয়ার সেনাবাহিনীর অনেকেই মেনে নিতে পারছেন না। তাদের অনেকের মতে, তিন বছরের বাচ্চাও বিশ্বাস করবে না যে দক্ষিণ কোরিয়া প্রোপাগান্ডা লিফলেট ও সিডির পরিবর্তে সাপ দিয়ে আক্রমণ করবে।

সাপ ছেড়ে দেওয়ার পেছনে দক্ষিণ কোরিয়া জড়িত থাকা নিয়ে দ্বিধা ও সংশয় থাকলেও উত্তর কোরিয়া জননিরাপত্তা মন্ত্রণালয় দেশটির জনগণের প্রতি সাপ বিষয়ে সতর্ক থাকার আহ্বান জানিয়েছে। সূত্র: দ্য গার্ডিয়ান।