Search
Close this search box.
Search
Close this search box.

ইপিএস সংগঠন ইকেবিসি’র আনুষ্ঠানিক অভিষেক

প্রধান অতিথির বক্তব্য রাখছেন রাষ্ট্রদূত জুলফিকার রহমান

দক্ষিণ কোরিয়ায় ইপিএস কর্মীদের সংগঠন ইকেবিসির আনুষ্ঠানিক অভিষেক হয়েছে গত রবিবার। দক্ষিণ কোরিয়ার উইজংবু পাতাল মার্কেট কনফারেন্স হলে ইকেবিসি অধিবেশন ২০১৭ এ সংগঠনটির আনুষ্ঠানিক এই যাত্রা শুরু হয়।

ইকেবিসি অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে দক্ষিণ কোরিয়ায় নিযুক্ত রাষ্ট্রদূত জুলফিকার রহমান বলেন ইকেবিসি দক্ষিণ কোরিয়ায় একটি ব্যতিক্রম সংগঠন যারা শুরুতেই পুরো বছরের কার্যক্রম হাতে নিয়েছে। তিনি কোরিয়ায় যেসব সংগঠন  কাজ করছে সবার মধ্যে সমন্বয়ের প্রয়োজনীতার উপর গুরুত্বারোপ করেন।

chardike-ad
বিশেষ অতিথির বক্তব্য রাখছেন বিসিকে সভাপতি হাবিল উদ্দিন

বিশেষ অতিথির বক্তব্যে বিসিকে সভাপতি হাবিল উদ্দিন বলেন ইপিএস কর্মীদের সেফটি’র ব্যাপারে গুরুত্ব দিতে হবে। সাম্প্রতিক সময়ে বেশ কয়েকটি দূর্ঘটনার কথা উল্লেখ করে তিনি বলেন সবকিছুর আগে জীবনের নিরাপত্তা। কারখানা কাজ করা অবস্থায় সকল সেফটি আইন মেনে চলতে হবে।

অভিষেক অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বিসিকে’র সাবেক সভাপতি আবুবকর সিদ্দিক রানা, বিসিকে সাধারণ সম্পাদক সরওয়ার কামাল, বিসিকে’র নির্বাহী সদস্য এবং বিশিষ্ট ব্যবসায়ী হাসিবুর রহমান, কেবিজের শিক্ষক সোহেল, ইসো সাধারণ সম্পাদক ফেরদৌস টিটুসহ অন্যান্যরা। এর আগে উপদেষ্ঠাদের পক্ষ থেকে বক্তব্য রাখেন মোঃ জুয়েল আহমেদ।  এস এম কামরুল হাসান লেইজার এর পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন আয়োজক কমিটির প্রধান রুহুল আমিন স্বপন। সভাপতির বক্তব্যে ইব্রাহিম মাহাদি অধিবেশন আগত সকল ইপিএস কর্মী, অতিথি, স্পন্সরকে ধন্যবাদ জানান। তিনি সুঃখে দুঃখে ইকেবিসি কোরিয়ার সকল ইপিএস কর্মীদের পাশে থাকবে বলে প্রত্যয় ব্যক্ত করেন।

 

ইকেবিসি সাধারণ সম্পাদক নুর হোসেন ইকেবিসি’র বাৎসরিক পরিকল্পনা ঘোষণা করেন। যার মধ্যে রয়েছে ইকেবিসি অধিবেশন এবং এওয়ার্ড অনুষ্ঠান (জানুয়ারি মাসের ২য় রবিবার), কোরিয়াস্হ প্রবাসীদের সুখ সমৃদ্ধি কামনায় দোয়ার আয়োজন ও ইসলামিক আলোচনা ( চাইনিজ নববর্ষের বন্ধে), বাংলাদেশে বৃদ্ধ আশ্রমে

সমাপনী বক্তব্য রাখছেন ইকেবিসি সভাপতি মাহাদি ইব্রাহিম

সাধ্য অনুযায়ী খাবার পরিবেশন, সম্ভব হলে বস্ত্র বিতরণ এবং চিকিৎসা ( মে মাসে), গরীব-মেধাবীদের শিক্ষা বিষয়ক উপকরন প্রদান এবং অন্যান্য সহযোগিতা করা, (বছরের যে কোন সময়), ঈদের সময় পথ শিশুদের ও এতিমদের মাঝে ঈদ বস্ত্র বিতরণ, কোরিয়াস্হ ইপিএস ভাইদের অংশগ্রহনে প্রতিযোগিতামূলক গানের অনুষ্ঠান ইকেবিসি সেরা কন্ঠ (জুলাই-আগষ্ট), একদিন ব্যাপী ইনডোর গেমস (সেপ্টেম্বর মাসের যেকোন রবিবার), শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ (ডিসেম্বর মাসে)।

অভিষেক অনুষ্ঠানে গত মার্চে গঠিত কমিটির বর্ধিত আকারে পূর্ণাংগ কমিটি গঠন করা হয়।  পুর্ণাংগ কমিটিতে উপদেষ্টা হিসেবে রাখা হয় মোঃ জুয়েল আহমেদ,    মোঃ আব্দুর রহিম এবং মোঃ কামাল মজুমদার।

সভাপতি – মাহাদি ইব্রাহিম

সিনিয়র সহ-সভাপতি- মোঃ রাফিজ রনি

সহ -সভাপতি – মোঃ মনিরুজ্জামান মনি

সাধারন সম্পাদক – মোঃ নূর হোসেন রনি

যুগ্ন সাধারন সম্পাদক- মোঃ জালাল হোসেন

সাংগঠনিক সম্পাদক-মো: সাইফুল ইসলাম সাইফ

প্রচার সম্পাদক- মো: ইয়াসিন হোসেন

সহ-প্রচার সম্পাদক-মোঃ তানিম আহমেদ রাজু

সাংস্কৃতিক সম্পাদক- এস এম কামরুল হাসান লেইজার

ক্রীড়া বিষয়ক সম্পাদক-মো: মহাসিন

অর্থ বিষয়ক সম্পাদক- মোঃ ইউসুফ হোসেন।

ধর্ম বিষয়ক সম্পাদক-মো:সাইফুল্লাহ

সদস্য – মোঃ রুহুল আমিন স্বপন, মোঃ মনোয়ার হোসেন মানিক, মোঃ কামাল হোসেন, মোঃ মাহফুজ, মোঃ রহিম হাসান, মোঃ রুবেল হোসেন, মোঃ সুজন রহমান, মোঃ রুবেল হোসেন, আব্দুল লতিফ, মোঃ ওমর ফারুক, মেহেদী হাসান, সাইদুর রহমান, মো: ওয়াসিম খান, মোশারফ হুসাইন, মো: আশরাফ আলম, মোঃ  শাকির হোসেন, মোঃ মতিউর রহমান, মোঃ সোহান  এবং মোঃ সজিব আহমেদ।