Search
Close this search box.
Search
Close this search box.

রোজা রেখেই খেলছেন মঈন আলী

moin-aliরমজানের রোজা রেখেই চ্যাম্পিয়ন্স ট্রফির ম্যাচ খেলছেন ইংল্যান্ডের মুসলিম খেলোয়াড় মঈন আলী। এমন কি বাংলাদেশের বিপক্ষে রোজা রেখেই মাঠে নামেন তিনি।

বর্তমান সময়ে ক্রিকেটে মুসলিম ধর্মপ্রাণ বলে পরিচিত দক্ষিণ আফ্রিকার হাশিম আমলা ও ইংল্যান্ডের মঈন আলী। প্রোটিয়া ব্যাটসম্যান হাশিম আমলাও রোজা রেখে মাঠে নামবেন। এর আগেও তারা রমজানের ফরজ রোজা রেখে মাঠে নেমে খবরের শিরোনাম হন।

chardike-ad

ইংল্যান্ডে এখন রোজার জন্য প্রায় ১৯ ঘণ্টা পানাহার থেকে বিরত থাকতে হচ্ছে। কাজটি কঠিন হলেও এটা ছাড়বেন না মঈন আলী। চ্যাম্পিয়ন্স ট্রফি রমজান মাসে পড়ার পর তিনি এ কথা জানান। রোজা রাখলে তিনি মানসিক শান্তি পান জানিয়ে বলেন, ‘রোজা রাখার আগে আমাকে প্রচুর পানি পান করতে হয়। তবে এতে আমার কাজের রুটিনে কোনো পরিবর্তন আসে না। রাতে ভালকরে ঘুমাতে হয়। দীর্ঘদিন ধরে আমি রমজানের রোজা রাখছি। এতে আমার খেলতে কোনো সমস্যা হয় না। রোজায় শরীরের চেয়ে মানসিক ব্যাপার বড়। এটা আমার মানসিক শান্তি আনে।’

বাংলাদেশের বিপক্ষে ইংল্যান্ডের উদ্বোধনী ম্যাচে মঈন আলীকে ব্যাটিংয়ে নামতে হয়নি। তবে আগে ফিল্ডিং করায় দলের হয়ে ৮ ওভারে ৪০ রান দেন। ১ ওভার মেডেন তুলে নিলেও কোনো উইকেট পাননি।