Search
Close this search box.
Search
Close this search box.

টাইগারদের স্বপ্নকে বাঁচিয়ে রাখলো বৃষ্টি

mashrafeচ্যাম্পিয়ন্স ট্রফিতে বাংলাদেশের স্বপ্নকে বাঁচিয়ে রাখলো বৃষ্টি। গুরুত্বপূর্ণ এ ম্যাচে বাংলাদেশের বিপক্ষে ৩৪ ওভারে অস্ট্রেলিয়ার দরকার ছিল মাত্র ১০০ রান। এরপরই হানা দেয় বৃষ্টি। নিয়মানুযায়ী দু’পক্ষের কমপক্ষে ২০ ওভার করে খেলা না হলে ম্যাচের কোনো রেজাল্ট হয় না। সে অনুযায়ী মাশরাফি-তামিমদের স্বপ্নও টিকে থাকলো। দু’দলই পেলো পয়েন্ট।

লন্ডনের কেনিংটন ওভালে দিবা-রাত্রির ‘এ’ গ্রুপের এ ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন মাশরাফি। ৪৪ ওভার ৩ বলে মাত্র ১৮২ রানে অল আউট হয় মাশরাফির দল। ফলে অজিদের টার্গেট দাঁড়ায় ১৮৩ রান।

chardike-ad

অজিদের দু’ওপেনার ডেভিড ওয়ার্নার আর অ্যারন ফিঞ্চ দেখে শুনে শুরু করেন। সপ্তম ওভারে মাশরাফি পেসার রুবেল হোসেনকে বল তুলে দিলে প্রথম ওভারের পঞ্চম বলে এলবিডব্লিউ ফাঁদে পরে প্যাভিলিয়নে ফেরেন ফিঞ্চ। দলীয় স্কোর তখন ৪৮ রান।

এরপর ওয়ার্নারের সঙ্গে যোগ দিয়ে অধিনায়ক স্টিভেন স্মিথ এগিয়ে নিতে থাকেন। ১৬ ওভার পর ১ উইকেট হারিয়ে দলের রান যখন ৮৩ ঠিক তখনই বৃষ্টি হানা দেয়।

৪৪ বলে ৪০ রান সংগ্রহ করেন ওয়ার্নার। আর স্মিথ করেন ২৫ বলে ২২ রান। বাংলাদেশের হয়ে ২১ রানে ১ উইকেট নেন রুবেল। সময় গড়াতে থাকলে বৃষ্টি না থামায় ম্যাচটি পরিত্যক্ত ঘোষণা করেন আইসিসির ম্যাচ অফিসিয়ালরা।

বাংলাদেশের পরের ম্যাচ নিউজিল্যান্ডের সঙ্গে আর সে ম্যাচে অবশ্যই জিততে হবে তাদের। আর ‘এ’ গ্রুপের পয়েন্ট টেবিলে শীর্ষে থাকা ইংল্যান্ডকে নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়া দু’ দলকে হারাতেই হবে। তাহলেই মাশরাফির দলের সম্ভাবনা থাকবে সেমিতে যাবার।

সংক্ষিপ্ত স্কোর:
বাংলাদেশ – ১৮২ (৪৪.৩)
অস্ট্রেলিয়া – ৮১/১ (১৬.০)
ফলাফল – ম্যাচ পরিত্যাক্ত