Search
Close this search box.
Search
Close this search box.

শাহজালালে ১০ লাখ টাকার সিগারেট জব্দ

cigaretহযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৩৯৭ কার্টন আমদানি নিষিদ্ধ বিদেশি সিগারেট রেখে পালিয়েছে চোরাকারবারিরা। ঢাকা শুল্ক কর্তৃপক্ষ পরে তা জব্দ করে। জব্দকৃত সিগারেটের দাম প্রায় ১০ লাখ টাকা।

রোববার দুপুরে ঢাকা শুল্ক কর্তৃপক্ষের প্রিভেনটিভ টিম বিমানবন্দরের লস্ট ও ফাইন্ড এলাকা থেকে সিগারেটগুলো জব্দ করে। এ বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা নেয়া হয়েছে।

chardike-ad

এর আগে বিমানবন্দরের একই এলাকায় অভিযান চালিয়ে আমদানি নিষিদ্ধ ১৫০ কার্টন সিগারেট জব্দ করে শুল্ক গোয়েন্দা। ধারণা করা হচ্ছে, ওই অভিযানের পর সতর্ক হয়ে এসব সিগারেট রেখে পালিয়ে যায় চোরাকারবারিরা।

ঢাকা শুল্ক কর্তৃপক্ষ জানায়, বিদেশি সিগারেটগুলো দুটি লাগেজ এবং দুটি কার্টুনে আমদানি করা হয়েছে।

বিমানবন্দর শুল্ক কর্তৃপক্ষের সহকারী কমিশনার এ এইচ এম আহসানুল কবির বলেন, আমদানি নীতি অনুযায়ী সিগারেট প্যাকেটের গায়ে বাংলায় ধূমপানবিরোধী সতর্কীকরণ লেখা ব্যতীত বিদেশি সিগারেট আমদানি করা যায় না। সিগারেটের উপর উচ্চ শুল্ক (প্রায় ৪৫০%) পরিহারের জন্যই এসব সিগারেট আনা হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

আটককৃত সিগারেট বেনসন ও হেজেস এবং ৩০৩ ব্র্যন্ডের। সিগারেটগুলো গালফ এয়ার এর ফ্লাইট নং জিএফ- ২৫০ এবং জেট এয়ারের ফ্লাইট নং ৯ ডব্লিউ ২৭৬ এ বাহরাইন ও দুবাই হতে আনা হয়েছিল।