Search
Close this search box.
Search
Close this search box.

বাংলাদেশকে না হারিয়ে ফাইনালে যেতে চাচ্ছে ভারত!

indiaতিন বছর আগেও ক্রিকেটের সবচেয়ে বড় ম্যাচ বলে গণ্য হতো ভারত-পাকিস্তানের ম্যাচকে। কিন্তু পরিস্থিতি বদলে গেছে আমূল। এখন ভারতের সামনে দাঁড়াতেই পারে না পাকিস্তান। ভারত-পাকিস্তানের উত্তাপ এখন ভর করেছে বাংলাদেশ-ভারত ম্যাচে। চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিতে আবার মুখোমুখি হচ্ছে প্রতিবেশি দুই দেশ। যে ম্যাচে বাংলাদেশকে না হারিয়ে ফাইনালে উঠার উপায় খুঁজছে ভারত!

না, ভারতীয় দল এমন কোনো উপায়ের খুঁজে নামেনি। নামার কথাও নয়। কারণ, সেমিফাইনালে বাংলাদেশের বিপক্ষে তারাই এগিয়ে। কিন্তু ভারতীয় একটি সংবাদ মাধ্যম এমন একটি প্রতিবেদন করেছে, যাতে বাংলাদেশকে না হারিয়ে ভারতের ফাইনালে উঠার পথ নিয়ে আলোচনা করা হয়েছে।

chardike-ad

চ্যাম্পিয়ন্স ট্রফির প্রায় প্রতিটি ম্যাচেই হানা দিচ্ছে বৃষ্টি। তারপরও এই আসরে রিজার্ভ ডে রাখেনি কর্তৃপক্ষ। এমন কি সেমিফাইনাল বা ফাইনালেও রাখা হয়নি রিজার্ভ ডে। ফলে বৃষ্টির কারণে খেলার গতি নষ্ট হচ্ছে প্রতিটি ম্যাচেই।

এই বৃষ্টির বাধার মুখে পড়েই সেমিফাইনালে বাংলাদেশকে না হারিয়েও ফাইনালে উঠতে পারে ভারত। কারণ গ্রুপ পর্বে বাংলাদেশের তুলনায় বেশি জয় ও বেশি পয়েন্ট নিয়ে সেমিতে উঠেছে বিরাট কোহলির দল। এই জায়গায় এগিয়ে থাকার কল্যাণেই বাংলাদেশকে না হারিয়েও ফাইনালে উঠার পথ পেতে পারে ভারত।

আসলেই যদি সেটা হয়, তবে ক্রিকেটপ্রেমীদের জন্য মন খারাপের কারণই হবে। কারণ দুই দেশের কোটি কোটি সমর্থকদের স্বপ্ন হলো তুমুল লড়াইয়ের একটি ম্যাচ। যেখানে ভারতের জয়টাই হয়তো বেশি প্রত্যাশিত। কিন্তু বাংলাদেশও নিশ্চয় ছেড়ে কথা বলবে না। বাংলাদেশকে বরং হুমকিই মানছেন ভারতের সাবেক ক্রিকেটাররা।

বর্তমান বাংলাদেশ দলে পাঁচ পাঁচজন এমন ক্রিকেটার আছেন, যারা মিলিত অভিজ্ঞতা চ্যাম্পিয়ন্স ট্রফিরই অনেক দলের পুরো দলেরও নেই। বাংলাদেশের সম্ভাবনা আছে এখানেই। যদি বৃষ্টির হানায় সমস্যা না হয়, তবে ফাইনালের চেয়েও জমাট হয়ে উঠতে পারে বাংলাদেশ- ভারতের সেমিফাইনাল।