Search
Close this search box.
Search
Close this search box.

ইংল্যান্ডের বিপক্ষে টস জিতে ফিল্ডিংয়ে পাকিস্তান

Tossচ্যাম্পিয়ন্স ট্রফির প্রথম সেমিফাইনালে আজ মুখোমুখি হচ্ছে স্বাগতিক ইংল্যান্ড আর পাকিস্তান। আর এ ম্যাচে টস জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নিয়েছেন পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ। কার্ডিফের সোফিয়া গার্ডেনে ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বিকেল ৩.৩০ মিনিটে। আর ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে মাছরাঙা টিভি ও স্টার স্পোর্টস ১।

ঘরের মাঠে চ্যাম্পিয়ন্স ট্রফিতে শুরু থেকেই দুর্দান্ত ফর্মে আছে ইংল্যান্ড। গ্রুপ পর্বের সবগুলো ম্যাচেই দাপুটে জয় তুলে নিয়ে সবার আগেই সেমির টিকিট নিশ্চিত করে ইংলিশরা। নিজেদের প্রথম ম্যাচে বাংলাদেশের দেওয়া ৩০৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৬ বল বাকি রেখেই ৮ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে তারা।

chardike-ad

দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডের বিপক্ষে ৩১০ রান করে জয় পায় ৮৭ রানের ব্যবধানে। আর শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৩৫ রানে ৩ উইকেট হারিয়েও ডি/এল ম্যাথুডে ৪০ রানের জয় নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই সেমিফাইনাল নিশ্চিত করে স্বাগতিকরা। তবে গ্রুপ পর্বে রান না পাওয়া রয়ের পরিবর্তে দলে জায়গা পেয়েছেন বেয়ারস্টো।

এদিকে বি গ্রুপে পাকিস্তানের শুরুটা মোটেও ভালো হয়নি। নিজেদের প্রথম ম্যাচেই চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে ১২৪ রানের বিশাল ব্যবধানে হেরে যায়। তবে দ্বিতীয় ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে ডি/এল ম্যাথুডে ১৯ রানে হারিয়ে টিকিয়ে রাখে শেষ চারের স্বপ্ন। আর শেষ ম্যাচে অপ্রত্যাশিতভাবে শ্রীলঙ্কাকে ৩ উইকেটে হারিয়ে সেমি নিশ্চিত করেছে সরফরাজের পাকিস্তান।

তবে সেমিতে ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামার আগে পাকিস্তান শিবিরে বড় ধাক্কা হল ইনজুরিতে দলে নেন মোহাম্মদ আমির। তার পরিবর্তে দলে জায়গা পেয়েছেন রুম্মন রেইস। আর ফাহিম আশরাফের পরিবর্তে এসেছেন শাদাব খান।

ইংল্যান্ড একাদশ: ইয়ন মরগ্যান (অধিনায়ক), মঈন আলী, জনি বেয়ারস্টো, জ্যাক বল, জস বাটলার, অ্যালেক্স হেলস, লিয়াম প্লাঙ্কেট, আদিল রশিদ, জো রুট, বেন স্টোকস, মার্ক উড।

পাকিস্তান একাদশ: আজহার আলী, ফখার জামান, বাবর আজম, মোহাম্মদ হাফিজ, শোয়েব মালিক, সরফরাজ আহমেদ (অধিনায়ক), ইমাদ ওয়াসিম, রুম্মন রইস, শাদাব খান, হাসান আলী, জুনাইদ খান।