Search
Close this search box.
Search
Close this search box.

ওয়ানডে ম্যাচে ৮৩৪ রান!

cricket-ball-hatআধুনিক ধুমধারাক্কা ক্রিকেটে ব্যাটসম্যানদের কাছে যেন কোন কিছুই অসাধ্য নয়! মারকাটারি ব্যাটিংয়ে মাঝে মধ্যেই শোনা যায় ব্যাটসম্যানদের আশ্চর্য্য সব স্কোর গড়তে। পরশু কাউন্টি ক্রিকেটেও ঘটল এমন ঘটনা। ওয়ানডে ম্যাচ, কিন্তু নটিংহামশায়ার ও সামারসেটের ব্যাটসম্যানরা মিলে ম্যাচে রান তুলল ৮৩৪!

তাক লেগে যাওয়ার মতো কাণ্ড। প্রথমে ব্যাট করে নির্ধারিত ৫০ ওভারে নয় উইকেট হারিয়ে ৪২৯ রান তুলে নটিংহামশায়ারের ব্যাটসম্যানরা। নটিংহামশায়ারের এই আশ্চর্য সংগ্রহে ব্রেন্ডন টেলরের অবদান সবচেয়ে বেশি।

chardike-ad

সেঞ্চুরির ছুয়েছেন মাত্র ৬৯ বলে। শেষ পর্যন্ত ৯৭ বল খেলে ১৫৪ রান করেছেন সাবেক জিম্বাবুয়ান অধিনায়ক। চারের মার ১৭টি, ছক্কা ৫টি। টেলরের পাশাপাশি ঝড় তুলেছেন উইসেলস, লাম্ব ও সামিত প্যাটেলরাও। সামিত প্যাটেল ৬৬ রান করেছেন। উইসেলস ৬২ বলে করেছেন ৮২ রান। আর লাম্বের ব্যাট থেকে এসেছে ৪৭।

এই রান পাহাড় পেরিয়ে ম্যাচটা জিততে পারেনি সামারসেট। তবে তারাও কম যায়নি। সামারসেটের পক্ষে কেউ অবশ্য সেঞ্চুরি পাননি, তবে কম বেশি রান করেছেন প্রায় সবাই। যাতে ৪৮ ওভারে গুটিয়ে যাওয়ার আগে ৪০৫ রান তুলেছে ক্লাবটি।

সর্বোচ্চ ৯১ করেছেন দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যান ডিন এলগার। এছাড়া পিটার ট্রেগো করেছেন ৬৬ রান। আটশ পেরোনো ম্যাচটা শেষ পর্যন্ত ২৪ রানে জিতে সেমিফাইনালে উঠেছে নাটিংহামশায়ার।