Search
Close this search box.
Search
Close this search box.

বার্সেলোনা ছাড়ছেন দক্ষিণ কোরিয়ার মেসি

leeলি সেউং-উ, নামটা হয়তো অনেকের কাছেই অচেনা ঠেকবে। তবে দক্ষিণ কোরিয়ার এই ফুটবলার এরই মধ্যে বেশ সাড়া জাগিয়েছেন ইউরোপিয়ান ফুটবলে। প্রতিভা-দক্ষতার বিবেচনায় ১৯ বছর বয়সী তরুণ লিকে অনেকেই ডাকেন ‘দক্ষিণ কোরিয়ার মেসি’ বলে। আসল মেসির মতো এই ‘মেসি’ও এখন আছেন বার্সেলোনায়। তবে খুব বেশিদিন হয়তো ন্যু ক্যাম্পে দেখা যাবে না ‘দক্ষিণ কোরিয়ার মেসি’কে। এরই মধ্যে ন্যু ক্যাম্প ছাড়ার ইঙ্গিতও দিয়ে ফেলেছেন তিনি।

২০১১ সালে মাত্র ১৩ বছর বয়সে বার্সেলোনার ন্যু ক্যাম্পে পা রেখেছিলেন লি। তারপর অল্প সময়ের মধ্যেই নজর কেড়েছেন ফুটবলবিশ্বের। এখনো অবশ্য বার্সেলোনার মূল দলে আসার সুযোগ হয়নি কোরিয়ান এই ফুটবলারের। খেলছেন বার্সেলোনার ‘বি’ দলে। তবে ১৯ বছর বয়সী এই ফরোয়ার্ডের খেলা দেখে অনেক ক্লাবই এখন চাইছে তাঁকে দলে ভেড়াতে।

chardike-ad

সে দৌড়ে এগিয়ে আছে জার্মানির অন্যতম সেরা ক্লাব বরুশিয়া ডর্টমুন্ড। এখনই বার্সা ছেড়ে ডর্টমুন্ডে পাড়ি জমালে হয়তো মূল একাদশে খেলার সুযোগ পেয়ে যাবেন লি। এ বিষয়টাই এখন বিবেচনা করছেন এই কোরিয়ান ফুটবলার। সম্প্রতি এক সাক্ষাৎকারে তিনি বলেছেন, ‘অন্য ক্লাবের সঙ্গে কথা বলে, অন্যদের পরামর্শ শোনার পর আমি সম্ভাব্য সঠিক সিদ্ধান্ত নেব। আমি যদি বার্সেলোনার হয়ে না খেলি, তাহলে চেষ্টা করব এমন কোনো ক্লাবে যাওয়ার, যারা আমাকে সবচেয়ে ভালো সুযোগটা দেবে।’

বার্সেলোনার সঙ্গে লির চুক্তির মেয়াদ আছে ২০১৯ সাল পর্যন্ত। তবে সেটা অনূর্ধ্ব-১৯ দলের অধীনে। বার্সেলোনা ‘বি’ দলের হয়ে খেলতে চাইলেও আগামী ৩১ আগস্টের মধ্যে নতুন চুক্তি স্বাক্ষর করতে হবে তাঁকে।