cosmetics-ad

তামিম চাইলেই ‘হুলুস্থুল’ বাধাবে বিসিবি

tamim-aysa

কাউন্টি দল এসেক্স ছেড়ে তামিম ইকবালের হঠাৎ দেশে ফেরা নিয়ে হইচই সারা দেশে। গণমাধ্যমের খবর, স্ত্রী আয়েশা সিদ্দিকা লন্ডনে বর্ণবাদী আচরণের শিকার হওয়ায় হুট করেই দেশে ফিরেছেন তামিম।

তবে তামিম বর্ণবাদের হামলার বিষয়টি অস্বীকার করেছেন। তিনি দেশে ফেরার কারণকে ব্যক্তিগত হিসেবে উল্লেখ করেছেন। কিন্তু তামিমের এমন বক্তব্য সন্তুষ্ট নয় কেউই। খোদ বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতিও নিশ্চিত নন কী ঘটেছিল লন্ডনে; যার কারণে হঠাৎ করেই তামিমকে দেশে ফিরতে হল?

তবে যে কারণেই হোক, তামিম চাইলে সেই ঘটনা নিয়ে হুলুস্থুল বাধিয়ে দেবে বিসিবি। বিসিবি প্রধান নাজমুল হাসান জানিয়েছেন, তামিম অভিযোগ করলে বিষয়টি তারা দেখবেন।

তিনি আজ গুলশানে নিজ বাসভবনে সংবাদমাধ্যমকে বলেছেন, তামিম যদি এটা নিয়ে আনুষ্ঠানিক অভিযোগ করে, তবে হুলুস্থুল ঘটিয়ে ছাড়বে বিসিবি।

তিনি বলেন, আমরা যখন কোনো ঘটনা প্রকাশ করতে চাই না, তখন সাধারণত বলি ‘ব্যক্তিগত কারণে’। তামিম এটাকে ব্যক্তিগত বলে শেষ করতে চাচ্ছেন। তবে যা-ই ঘটুক, সে যেহেতু চায় না এটা জানাজানি হোক, আমার মনে হয় এতটুকু সম্মান তাকে দেখানো উচিত।

তবে সে যদি এটা নিয়ে আমাদের কাছে কখনো অভিযোগ করে তবে বোর্ড এটা নিয়ে হুলুস্থুল বাধাবে, কোনো সন্দেহ নেই।

তবে লন্ডনে সিরিয়াস কিছু হয়নি বলে ধারনা বিসিবি সভাপতির। তিনি বলেন, এ ধরনের ঘটনা যদি ঘটে থাকে, তাহলে রিপোর্ট করা, থানায় যাওয়াটা গুরুত্বপূর্ণ। আমার ধারণা, হয়তো কোনো একটি ঘটনা ঘটেছে। কিন্তু অত সিরিয়াস না, যতটা আমরা ভাবছি বা পত্র-পত্রিকায় যেভাবে এসেছে। তামিমের হয়তো ওখানে গিয়ে প্রাথমিকভাবে রিপোর্ট করার মতো অবস্থা ছিল না বা সে মনে করেছে দরকার নেই।

তবে ভবিষ্যতে এ ধরনের ঘটনা রোধে বাংলাদেশের খেলোয়াড়দের কিছু পরামর্শ দিয়েছেন তিনি। বলেছে, আমাদের প্রত্যেক খেলোয়াড়কে অবশ্যই নিরাপত্তা দিতে হবে। এ ঘটনা নিয়ে বলছি না। এ ধরনের ঘটনা যদি ঘটে, বাংলাদেশের সব খেলোয়াড়কে বলছি, সঙ্গে সঙ্গে আমাদের যেন জানানো হয়। আমরা প্রয়োজনীয় ব্যবস্থা নেব।

উল্লেখ, স্ত্রী আয়েশা সিদ্দিকা ও পুত্র আরহাম ইকবাল খানকে নিয়ে ৭ জুলাই ইংল্যান্ডে যান তামিম। দেশে ফেরার কথা ছিল আগামী মাসের শুরুতে। পরিবার নিয়ে থাকার জন্য লন্ডনে এক মাসের জন্য একটি বাসাও ভাড়া নিয়েছিলেন তিনি।

তবে গত মঙ্গলবার রাতে সপরিবার রাতের খাবার খেয়ে রেস্টুরেন্ট থেকে বাসায় ফিরছিলেন তামিম ইকবাল। ঠিক তখনই কয়েকজন তাদের ধাওয়া করে। তবে তারা দৌড়ে নিরাপদ আশ্রয়ে গিয়ে বেঁচেছেন বলে জানান নাম প্রকাশে অনিচ্ছুক এক বিসিবি পরিচালক।