Search
Close this search box.
Search
Close this search box.

বিমান বাংলাদেশের ৩টি হজ ফ্লাইট বাতিল

hajj-flight
হজ ফ্লাইট। ফাইল ছবি

হজযাত্রীদের ভিসা জটিলতার কারণে গতকাল শনিবার এবং আজ রোববার যাত্রার জন্য নির্ধারিত বাংলাদেশ বিমানের ৩টি হজ ফ্লাইট বাতিল হয়েছে। এর মধ্যে গতকাল শনিবারের দুইটি এবং আজ রোববারের একটি ফ্লাইট ছিল।

বিমান বাংলাদেশ এয়ারলাইনসের মহাব্যবস্থাপক (জনসংযোগ) শাকিল মেরাজের সঙ্গে কথা বলে এই তথ্য জানা গেছে। তিনি বলেন, অনেক হজযাত্রীর ভিসাসহ প্রয়োজনীয় প্রক্রিয়া শেষ হয়নি। এই জন্য নির্ধারিত ফ্লাইটে জেদ্দার উদ্দেশ্যে যাত্রা করতে পারছেন না। ফলে ফ্লাইটে হজযাত্রী সংকট দেখা দিয়েছে। এই কারণে গতকাল ও আজকের ৩টি ফ্লাইট বাতিল হয়েছে।

chardike-ad

শাকিল মেরাজ বলেন, সৌদি আরবের জেদ্দার উদ্দেশ্যে আজ রোববার সন্ধ্যা ৭টা ৪৫মিনিটে বিজি-৫০২৭ ফ্লাইট ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছেড়ে যাওয়ার কথা ছিল। ওই ফ্লাইটে ৪০৬ জন হজযাত্রী থাকার কথা ছিল। কিন্তু পর্যাপ্ত সংখ্যক হজযাত্রী না পাওয়ায় ফ্লাইটটি বাতিল করতে হয়েছে।

তিনি আরও জানান, গতকাল শনিবার যে দুইটি হজফ্লাইট বাতিল করা হয়েছে সেগুলোতে প্রায় ৪০০ জন করে হজযাত্রী ঢাকা ত্যাগের কথা ছিল।

গত ২৪ জুলাই বাংলাদেশ বিমানের প্রাক-হজ ফ্লাইট শুরু হয়। ওই দিন সকালে সরকারি ব্যবস্থাপনায় ৪১৯ জন হজযাত্রী নিয়ে বিমানের প্রথম হজ ফ্লাইট সৌদি আরবের উদ্দেশে ঢাকা ত্যাগ করে।

চলতি বছর ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন বাংলাদেশি হজ পালন করতে সৌদি আরব যাবেন। এর মধ্যে হজ ফ্লাইট ও নিয়মিত ফ্লাইটে ৬৩ হাজার ৫৯৯ জন হজযাত্রী বিমান বাংলাদেশে জেদ্দা যাবেন। অর্থসূচক