Search
Close this search box.
Search
Close this search box.

সৌদির জবাব দিতে দিতে আমরা ক্লান্ত: কাতার

qatarকাতারের পররাষ্ট্রমন্ত্রী শেখ মুহাম্মাদ আবদুর রহমান আলে সানি বলেছেন, তার দেশ সৌদি আরব ও তাদের মিত্রগোষ্ঠির নানা অভিযোগের জবাব দিতে ক্লান্ত। অথচ অভিযোগগুলো সত্য নয়।

সম্প্রতি পররাষ্ট্রমন্ত্রী আদেল আল-জুবায়ের অভিযোগ করে বলেন যে, কাতার হজের নানা স্থাপনাকে আন্তর্জাতিকীকরণ করার দাবি জানিয়েছে। এই দাবিকে সৌদির বিরুদ্ধে কাতারের যুদ্ধ ঘোষণার শামিল বলে মন্ত্য করেন আল জুবায়ের।

chardike-ad

সৌদি পররাষ্ট্রমন্ত্রীর এই বক্তব্যকে মিথ্যা বলে আখ্যায়িত করেছেন কাতারের পররাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, ‘এ ধরনের কোনো দাবি কাতার সরকারের পক্ষ থেকে করা হয়নি। আমরা আগেও এ ধরনের কথার জবাব দিয়েছি। কাতার কখনোই হজের স্থাপনার আন্তর্জাতিকীকরণের কথা বলেনি।’

কাতারের পররাষ্ট্রমন্ত্রী শেখ মুহাম্মাদ আবদুর রহমান আলে সানি আরো বলেন, ‘সৌদি সরকার কাতারকে তাদের বিরুদ্ধে যুদ্ধে শমিল বলে যে মন্তব্য করেছে, তাতে আসলে এটা প্রমাণ হয়েছে যে, তারা অনমনীয় অবস্থায় আছে।’

কয়েক মাস ধরে সৌদি আরব ও তাদের মিত্রগোষ্ঠি কাতারের উপর নানা অভিযোগ এনে অবরোধ আরোপ করেছে। কিন্তু কাতার সব অভিযোগকে অস্বীকার করে আসছে। এই পরিস্থিতি দুই দেশের সম্পর্কের চরম অবনতি ঘটেছে।