sentbe-top

হান নদীতে কোটি মানুষের গ্রীষ্মযাপন

অনলাইন প্রতিবেদক, ৮ সেপ্টেম্বর ২০১৩:

এ বছর সিউলের ইয়ইদোতে হান রিভার পার্কে গ্রীষ্মকালীন অবকাশ কাটিয়েছেন প্রায় এক কোটি মানুষ। সপরিবারে তাঁবু গেঁড়ে, দলবেঁধে ঘুরোঘুরি করে কিংবা স্রেফ অলস সময় কাটিয়ে গরমকাল উপভোগ করেছে নগরবাসী।

হান নদীর তীর ঘেঁষে সেতুগুলোর নীচে ছায়াঘেরা স্থানসমূহ গরমের ছুটি কাটাতে সিউলবাসীর কাছে বরাবরই অন্যতম পছন্দ। অস্বাভাবিক দীর্ঘ আর অসহনীয় গরমের দিনগুলো পার করতে এরচেয়ে ভালো জায়গা খুব বেশী হয় না। ধারণা করা হচ্ছে অন্তত ২০ লক্ষ মানুষ এবার এসব স্থানে গ্রীষ্ম কাটিয়েছেন, তীরবর্তী সুইমিং পুলগুলোতে ভিড় জমিয়েছিলেন আরও অন্তত সাড়ে পাঁচ লাখ মানুষ। এ বছরই প্রথমবারের মতো খুলে দেয়া ইয়ইদো ও টুকসোমের ক্যাম্পিং সাইটগুলোতেও মানুষের ব্যাপক উপস্থিতি লক্ষ্য করা গেছে। প্রায় ৪৩,০০০ হাজার মানুষ এসব ক্যাম্পে সময় কাটিয়েছেন। সব মিলিয়ে হান নদীর উপকূল পরিণত হয়েছিল ৯৪ লক্ষাধিক মানুষের মিলনমেলায়।

2013090501053_0

এদিকে, দিনের বেলায় সূর্যের তাপ এখনও অস্বাভাবিক বেশী থাকায় সিউল নগর সরকার দিবাকালীন চলচ্চিত্র প্রদর্শনী অক্টোবরের প্রথম সপ্তাহ পর্যন্ত চালু রাখার সিদ্ধান্ত নিয়েছে। নদী তীরবর্তী এলাকায় স্থাপিত বিভিন্ন মঞ্চে এসব প্রদর্শনী বিনামূল্যে উপভোগ করা যাবে।

sentbe-top