cosmetics-ad

এক ওভারে ৪০ রান!

maccom
শেষ ওভারে ৪০ রান তুলেছেন স্টিভ ম্যাককম্ব

জয়ের জন্য শেষ ওভারে দরকার ৩৫ রান। এমন সমীকরণে ম্যাচ জিততে হলে অসম্ভব কিছুই দেখাতে হতো। সেই অসম্ভব কাজটাই করেছেন ৫৪ বছর বয়সি ব্যাটসম্যান স্টিভ ম্যাককম্ব। ইংলিশ ভিলেজ ক্রিকেটে তিনি শেষ ওভারে ৪০ রান তুলে দলকে এনে দিয়েছেন অবিশ্বাস্য জয়।

ইংল্যান্ডের চতুর্থ বিভাগের ম্যাচে রবিবার মুখোমুখি হয়েছিল ডরচেস্টার ও সুইনব্রুক। ২৪১ রান তাড়ায় শেষ ওভারে ডরচেস্টারের প্রয়োজন ছিল ৩৫ রান। সুইনব্রুকের বোলার প্রথম বলটা করেন নো, সেই বলে ছক্কা হাঁকান ম্যাককম্ব। পরের বলেও ছক্কা। ৫ বলে চাই ২২।

পরেরটা ডট বল। ৪ বলে চাই ২২। পরের বলে ম্যাককম্ব মারেন চার। পরেরটা নো বল, এই বলেও চার মারেন ম্যাককম্ব। তখন ৩ বলে দরকার ১৩। পরের দুই বলে ম্যাককম্ব হাঁকান টানা দুই ছক্কা, স্কোর লেভেল। শেষ বলে সিঙ্গেল ঠেকাতে সুইনব্রুকের ফিল্ডাররা এগিয়ে এসেছিলেন। তবে ম্যাককম্ব ছক্কার হ্যাটট্রিক করে ডরচেস্টাকে এনে দেন অসাধারণ এক জয়।

দুর্দান্ত ব্যাটিংয়ে দলকে জেতানো ম্যাককম্ব বিবিসিকে বলেছেন, ‘ম্যাচের শেষটা অসাধারণ ছিল। এই লিগে ২৪০ (২৪১) তাড়া করাটা অনেক কঠিন কাজ এবং আমরা কখনোই রান রেটে এগিয়ে ছিলাম না। শেষ ওভারে আমাদের হারানোর কিছু ছিল না, বাউন্ডারিও খুব বড় ছিল না। সুতরাং আমি জানতাম একটা সুযোগ ছিল।’

শেষ ওভারটা ছিল এরকম:
নো বল, ছক্কা
ছক্কা
ডট
চার
নো বল, চার
ছক্কা
ছক্কা
ছক্কা