cosmetics-ad

দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট মুনের ঐতিহাসিক ১০০ দিন

moon
১০০ তম দিনে বক্তব্য রাখছেন প্রেসিডেন্ট মুন

আজ দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট মুন জে ইনের ক্ষমতা গ্রহণের ১০০তম দিন। ৪১.১ শতাংশ ভোট পেয়ে নির্বাচিত হলেও এখন তার জনপ্রিয়তা আকাশচুম্বী। গত ১০০দিনে তার প্রতি সমর্থনের হার কখনো ৭০ শতাংশের নিচে আসেনি। ধারণা করা হচ্ছে সমর্থনের এই ধারা চলতে থাকলে কোরিয়ার ইতিহাসে অন্যতম জনপ্রিয় প্রেসিডেন্টও হতে পারেন তিনি।

moon
বিগত ১০০দিনে প্রেসিডেন্ট মুনের জনপ্রিয়তার হার

১০০দিন উপলক্ষে ডাকবিভাগ থেকে প্রকাশিত স্টাম্প কেনার জন্য হাজার হাজার মানুষের ভিড় ছিলো লক্ষণীয়। প্রেসিডেন্ট মুনকে অভিনন্দন জানিয়ে তার পাশে থাকার প্রতিক্রিয়া ব্যক্ত করেছে হাজার হাজার তার সমর্থক। গতকাল থেকে কোরিয়ার সার্চ ইঞ্জিন নেভারের হিসাব অনুযায়ী প্রেসিডেন্ট মুনের ১০০দিন উপলক্ষে প্রায় ৯৯০০ সংবাদ প্রকাশ করেছে।

প্রেসিডেন্ট মুন ক্ষমতা নেওয়ার পরপরই ১১ট্রিলিয়ন উওনের সাপ্লিমেন্টারি বাজেট পাশ করিয়েছেন। যার মাধ্যমে সরকারী খাতে প্রায় আডাই হাজারের বেশি কর্মসংস্থান সৃষ্টি হবে। আগামী ২০২২ সালের মধ্যে সরকারী খাতেই প্রায় ৮ লাখ ১০হাজার কর্মসংস্থান করার ঘোষণা দিয়েছেন তিনি।

moon
১০০দিন উপলক্ষে প্রকাশিত স্টাম্প কিনতে মানুষের ভিড়

মেডিকেল ইন্সুরেন্সের সুযোগ সুবিধা বৃদ্ধি, কর্মসংস্থান বৃদ্ধিতে কিছু অসাধারণ পদক্ষেপ, নিরাপত্তা ইস্যুতে কঠোর অবস্থানের পাশাপাশি উত্তর কোরিয়ার সাথে সম্পর্ক উন্নয়নের প্রচেষ্ঠা প্রেসিডেন্ট মুন জে ইনকে জনপ্রিয়তা এনে দিয়েছে।