cosmetics-ad

কেমন আছেন অপু বিশ্বাস?

apu

অপুর পাঁচালী, না সত্যজিতের ছবির কথা বলছি না। গল্পটা বাংলা চলচ্চিত্র অভিনেত্রী অপু বিশ্বাসের। হঠাৎ আড়াল হওয়া, পরে স্বামী-সন্তান নিয়ে ফেরা। এক দশকেরও বেশি সময় ধরে বড় পর্দায় সরব থাকা এই অভিনেত্রী এখন অনেকটাই নিরব।

কেমন কাটছে তার দিন? সুখে আছেন কি নতুন জীবনে? এমন নানা প্রশ্নের উত্তরের মুখোমুখি ঢাকাই সিনেমার এই নায়িকা। যে নায়িকার জীবনের গল্পগুলো হার মানায় সিনেমার চিত্রনাট্যকে বিশ্বাসের ভেলায় চেপে রঙিন পর্দায় অপার আনন্দে পথ চলা সেই চিত্রনায়িকা আর কেউ নন, তিনি অপু বিশ্বাস।

‘কাল সকালে’ চলচ্চিত্রের মাধ্যমে ২০০৫ সালে ঢালিউডে অভিষেক হয় অপু বিশ্বাসের। এরপর অভিনয় করেছেন কোটি টাকার কাবিন, ভালোবাসলেই ঘর বাঁধা যায় না, নিঃশ্বাস আমার, প্রেম মানে না বাঁধা, প্রিয়া আমার জান, দেবদাসের মতো একাধিক ব্যবসাসফল চলচ্চিত্রে। কিছুদিন আগেও অপুর ব্যক্তিগত নানা ইস্যুতে তোলপাড় চলেছে দেশব্যাপী। সেসব তর্ক-বিতর্ক পিছনে ফেলে আবারও অভিনয়ে ফিরেছেন তিনি।

কিছুদিন বাদেই ঈদ। আছে সেই রঙিন উৎসবের ব্যস্ততাও। পাশাপাশি ব্যস্ত সময় কাটছে সন্তান আব্রাহাম খান জয়কে নিয়ে। সাম্প্রতিক চলচ্চিত্র অঙ্গনের বিভিন্ন বিতর্ক নিয়ে কথা বলেছেন অপু বিশ্বাস। সংশ্লিষ্টদের প্রতি তার পরামর্শ, নেতিবাচক উদাহরণ সৃষ্টি না করার। সেই সাথে তিনি স্মরণ করিয়ে দিলেন দর্শকদের কর্তব্য বিষয়েও। দীর্ঘ একযুগের ক্যারিয়ারে নানা উত্থান-পতন পার করেছেন অপু বিশ্বাস। সব বাঁধা জয় করে আবারও তিনি মাতাবেন রূপালিপর্দা, এমনটাই প্রত্যাশা ভক্ত-অনুরাগীদের।