Search
Close this search box.
Search
Close this search box.

মাঝ আকাশে জ্ঞান হারালেন হাজিরা

saudi-airসৌদি আরবের মদিনা থেকে করাচীগামী একটি হজ ফ্লাইটে শীতাতপ যন্ত্রের ত্রুটিজনিত কারণে সৌদি ওয়ারলাইন্সের একটি বিমান উড্ডয়নে ৩ ঘন্টা দেরি করে। বিমানের ভেতরে তাপমাত্রা বেড়ে যাওয়ায় অনেক যাত্রী দমবন্ধ হয়ে অজ্ঞান হয়ে যান।

টুইটারে ভাইরাল হওয়া এক ভিডিওতে দেখা যায়, কিছু যাত্রী বের হওয়ার জন্য দরজার সামনে এগিয়ে যান। অনেক বয়ষ্ক যাত্রী অজ্ঞান হয়ে পড়লে কাগজের তৈরি পাখা বানিয়ে তাদের বাতাস করা হয়।

chardike-ad

ডনের এক প্রতিবেদনে জানা যায়, সৌদি আরবের এসভি ৭০৬ বিমানটি শনিবার বিকেলে পাকিস্তানের হাজিদের নিয়ে উড্ডয়ন করার কথা ছিল। করাচি বিমান বন্দরের এক সূত্রে ঘটনার সত্যতা নিশ্চিত হওয়া গেছে।

এক কর্মকর্তা জানান, যাত্রীরা বিমানে প্রবেশ করার পর কেবিন ক্রুরা বিমানের কারিগরি ত্রুটির কথা জানতে পারেন।

তিনি বলেন, শীতাতপ যন্ত্রের ত্রুটির কারণে বিমানটি উড্ডয়ন করতে এক ঘন্টা দেরি হয়। তারপর বিমানে ক্রুরা বিমান উড্ডয়নের সিদ্ধান্ত নেয়। মাঝপথে শীতাতপ যন্ত্রের ত্রুটি সারিয়ে তুলতে পারবেন এই ঝুঁকি নিয়ে তারা ফ্লাইটটি শুরু করেন।

বিমানের যাত্রীদের কাছে জানা যায়, বিমানের অধিকাংশ যাত্রী নারী ও শিশু। তারা বিমানে বসার পর জানতে পারেন শীতাতপ যন্ত্র কাজ করছে না। যাত্রীরা বিমানের কর্মকর্তাদের অনুরোধ করেন উড্ডয়নের আগেই ত্রুটি সারিয়ে নিতে।

একজন যাত্রী জানান, বিমান আকাশে উড়ার আগে কর্তৃপক্ষ ত্রুটি মেরামত করেনি।

যোগাযোগ করা হলে সৌদি এয়ারলাইন্সের কর্তৃপক্ষ সংবাদ মাধ্যমকে এ বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি হয়নি।