Search
Close this search box.
Search
Close this search box.

অবশেষে দক্ষিণ আফ্রিকা যাচ্ছেন রুবেল

rubelঅবশেষে কাটল শঙ্কার মেঘ। দক্ষিণ আফ্রিকার ইমিগ্রেশন বিভাগ থেকে নিরাপত্তাসংক্রান্ত ছাড়পত্র পেয়েছেন রুবেল হোসেন। দক্ষিণ আফ্রিকা যেতে আর কোনো বাধা নেই বাংলাদেশের ডানহাতি এই পেসারের।

বৃহস্পতিবার বিসিবি সূত্রে জানা গেছে, এখন বিমানের টিকিট প্রাপ্তির ওপর নির্ভর করে আছে রুবেলের দক্ষিণ আফ্রিকা যাত্রা। সেটা হতে পারে বৃহস্পতিবার রাতে অথবা শুক্রবার সকালে।

chardike-ad

গত শনিবার দুই দফায় দক্ষিণ আফ্রিকার উদ্দেশে ঢাকা ছাড়ে বাংলাদেশ দল। দ্বিতীয় দলে ছিলেন রুবেল। কিন্তু দক্ষিণ আফ্রিকার ইমিগ্রেশন বিভাগ থেকে নিরাপত্তাসংক্রান্ত ছাড়পত্র না আসায় বিমান কর্তৃপক্ষ তাকে বিমানে তুলতে অস্বীকৃতি জানায়। দলের সবাই চলে গেলেও রুবেল বিমানবন্দর থেকে ফিরে যান বাসায়।

পরে জানা যায়, রুবেল হোসেন নামের এক বাংলাদেশি দক্ষিণ আফ্রিকার ইমিগ্রেশনে কালো তালিকাভুক্ত হয়ে আছেন। এ কারণেই রুবেলের দক্ষিণ আফ্রিকা যাওয়া আটকে গিয়েছিল। সংশ্লিষ্ট বিভাগের সঙ্গে যোগাযোগ করে রুবেলের নিরাপত্তাসংক্রান্ত ছাড়পত্র পাওয়ার অপেক্ষায় ছিল বিসিবি। এমনকি রুবেলের বিকল্প হিসেবে কামরুল ইসলাম রাব্বিকে পাঠানোর সিদ্ধান্তও নিয়ে ফেলেছিল টিম ম্যানেজমেন্ট। তবে রুবেলের ছাড়পত্র চলে এসেছে বৃহস্পতিবার।

এদিনই দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশের পূর্ণাঙ্গ সফর শুরু হয়ে গেছে তিন দিনের প্রস্তুতি ম্যাচ দিয়ে। বেনোনিতে ক্রিকেট দক্ষিণ আফ্রিকা আমন্ত্রিত একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে টস জিতে ব্যাট করছে বাংলাদেশ। সফরের প্রথম টেস্ট আগামী ২৮ সেপ্টেম্বর পচেফ্স্ট্রুমে।