Search
Close this search box.
Search
Close this search box.

লুইসের রেকর্ড পারফরম্যান্সেও হারল উইন্ডিজরা

luiseইংল্যান্ডের মাটিতে ব্যাটে বলে দুর্দান্ত পারফরম্যান্সের পরও গতকাল রাতে হারল ওয়েস্ট ইন্ডিজ। চতুর্থ ওয়ানডেতে এভিন লুইসের অপরাজিত ১৭৬ ও আলজারি জোসেফের ক্যারিয়ার সেরা ৫ উইকেটের পর বৃষ্টি আইনে ইংল্যান্ডের বিপক্ষ ৬ রানে হেরেছে ক্যারিবিয়ানরা।

লন্ডনের ওভালে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেটে ৩৫৬ রানের বড় সংগ্রহ পায় ওয়েস্ট ইন্ডিজ। জবাবে ব্যাট করতে নেমে ইংল্যান্ডের ইনিংসে ৩৫.১ ওভারে ৫ উইকেটে ২৫৮ রানের সময় বৃষ্টি হানা দেয়। এরপর বৃষ্টিতে আর খেলা না হলে বৃষ্টি আইনে ৬ রানে ইংলিশদের জয়ী ঘোষণা করা হয়।

chardike-ad

ওয়েস্ট ইন্ডিজের ৩৫৬ রানের জবাবে ব্যাট করতে নেমে ১২৬ রানের উদ্বোধনী জুটিতে শুরুটা দুর্দান্ত হয় ইংল্যান্ডের। এসময় জেসন রয় ৮৪ ও জনি বেয়ারস্টো ৩৯ রান করেন। এরপর ইনিংসের মাঝে হাল ধরে বাটলার ৪৩ ও মঈন আলী ৪৮ রান করেন। বাকি সময়ে বৃষ্টির জন্য আর খেলা অনুষ্ঠিত হয়নি।

বল করতে নেমে ইংল্যান্ডের পাঁচটি উইকেটই নেন জোসেফ। ৮.১ ওভার বল করে ৫৬ রানে ক্যারিয়ার সেরা ৫টি উইকেট নেন তিনি।

এর আগে টসে হেরে প্রথমে ব্যাট করতে নেমে লুইসের ঝড়ো ব্যাটিংয়ে বড় সংগ্রহ পায় ওয়েস্ট ইন্ডিজ। ওপেনার গেইল ২ রানে বিদায় নিলেও দলের হাল ধরেন লুইস। ভাগ্য খারাপ হওয়ায় ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি পেতে ব্যর্থ হন তিনি। সেটি হলে ইংল্যান্ডের মাটিতে প্রথম ডাবল সেঞ্চুরির কীর্তি গড়তে পারতেন তিনি। ব্যক্তিগত ১৭৬ রানের মাথায় চোট নিয়ে মাঠ ছাড়েন। জ্যাক বলের বল ব্যাটে লেগে গোড়ালিতে আঘাত হানলে স্ট্রেচারে করে মাঠ ছাড়তে হয় তাকে। তবে আহত অবসর হয়ে মাঠ ছাড়ার আগে ওয়ানডেতে কোনো ব্যাটসম্যানের এটাই সর্বোচ্চ রানের ইনিংস।তার ইনিংসটি ১৩০ বলে ১৭টি চার ও ৭টি ছক্কায় সাজানো ছিল। ক্যারিবীয়দের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ৭৭ রান করেন অধিনায়ক জেসন হোল্ডার।

বল হাতে ইংল্যান্ডের হয়ে ক্রিস ওকস ৩টি উইকেট নেন। এছাড়া জ্যাক বল ও আদিল রশিদ পান একটি করে উইকেট।