Search
Close this search box.
Search
Close this search box.

ক্রীড়া মন্ত্রণালয়ের দায়িত্বহীনতায় ফুটবল দলের কোরিয়া সফর বাতিল

১ অক্টোবর ২০১৩, সিউল:

সাফ ব্যর্থতার পর শুধু ধাক্কাই খাচ্ছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। অর্থাভাবে অনূর্ধ্ব ১৬ জাতীয় ফুটবল দলের কিরগিজিস্তান সফর বাতিল হয়ে গেছে। গতকাল অনূর্ধ্ব ১০ ও অনূর্ধ্ব ১২ ফুটবল দলেরও দক্ষিণ কোরিয়া সফর বাতিল হয়ে গেল।

chardike-ad

ক্রীড়া মন্ত্রণালয়ের দায়িত্বহীনতায় খুদে ফুটবলারদের কোরিয়া সফর অনিশ্চিত হয়েছে বলে বাফুফে সূত্রে জানা গেছে। সূত্র মতে, দক্ষিণ কোরিয়া ইয়ুথ ফেডারেশনের আমন্ত্রণেই বাংলাদেশের দল দু’টির কোরিয়া যাওয়ার কথা ছিল। তারা ক্রীড়া মন্ত্রণালয়কে বিষয়টি জানায়। ক্রীড়া মন্ত্রণালয় ১০ সেপ্টেম্বর মঙ্গলবার বাফুফেকে চিঠি দিয়ে ওই দিনই এ সফর নিশ্চিত করতে বলে। দ্রুত নিশ্চিত করা বাফুফের পক্ষে সম্ভব ছিল না। ফলে ১৫ তারিখ রোববার বাফুফে কোরিয়ায় দল পাঠানোর সিদ্ধান্তের কথা জানায় ক্রীড়া মন্ত্রণালয়কে। একই সাথে বাফুফে ক্রীড়া মন্ত্রণালয়কে অনুরোধ করে এই দল পাঠানোর বিষয়টি ১৯ সেপ্টেম্বরের মধ্যে ঢাকার কোরিয়ান দূতাবাসকে চিঠি দিয়ে জানাতে। অথচ ‘এটা আমাদের দায়িত্ব নয়, জিওতেই সব হবে’ এসব বলে দায়িত্ব এড়ায় ক্রীড়া মন্ত্রণালয়।

1252434271bangladesh-football-federation-logoএদিকে কোরিয়ান দূতাবাস তাগাদা দিতে থাকে বাফুফেকে। ক্রীড়া মন্ত্রণালয়ের উদাসীনতা দেখে বাফুফে ২৪-২৫ সেপ্টেম্বর কোরিয়ান ফেডারেশনের সাথে যোগাযোগ করে। কিন্তু তত দিনে সময় শেষ। এর পর বাফুফে বিষয়টি ক্রীড়া মন্ত্রণালয়কে জানালে তাদের ঘুম ভাঙে। তাতেও লাভ হলো না, যার জবাব কালকের চিঠিতে। উল্লেখ্য, ৪-৬ অক্টোবর কুরিয়ার ফুটবল ফেস্টিভালে অংশ নেয়ার কথা ছিল বাংলাদেশের। সফর অনিশ্চিত জেনে কদিন ধরে প্র্যাকটিস বন্ধ ছিল দল দুটির। কাল তাদের সফর বাতিল হওয়ার কথা জানিয়ে দেয়া হয়।