sentbe-top

সাহাবীদের জীবনী নিয়ে সিনেমা বানাবেন অনন্ত জলিল

anantaচিত্রনায়ক অনন্ত জলিল জানিয়েছেন, সহসাই তিনি চলচ্চিত্র ছেড়ে দিচ্ছেন না। বরং একই সাথে ধর্ম চর্চা এবং চলচ্চিত্র নিয়ে কাজ চালিয়ে যেতে চান। শনিবার অস্ট্রেলিয়ার সিডনিতে প্রবাসী বাংলাদেশিদের আয়োজনে ‘বাংলাদেশ নাইট’ অনুষ্ঠানে এসব কথা বলেন অনন্ত জলিল।

ধর্ম চর্চা ও প্রচারে মনোনিবেশ করে সম্প্রতি আলোচিত এই চিত্রনায়ক জানান, তিনি সাহাবীদের জীবনী নিয়ে শিগগিরই একটি সিনেমা তৈরি করবেন। অনুষ্ঠানে উপস্থিত দর্শকদের উদ্দেশে তিনি বলেন, ‘আমি আপনাদের কাছ থেকে দূরে যেতে চাই না। এবং ইসলামি ভাবধারায়ও চলতে চাই। তাই আমার পরিকল্পনা হলো সাহাবী নিয়ে একটি ফিল্ম আপনাদেরকে উপহার দেব। এটা ইতিহাস হয়ে থাকবে।’

বাংলাদেশের অবহেলিত শিশুদের সাহায্যের লক্ষ্যে তৃতীয়বারের মতো ‘বাংলাদেশ নাইট’ কনসার্টের আয়োজন করে স্বেচ্ছাসেবী সংগঠন ‘লিসেন ফর’। অনুষ্ঠানে নিজের জনপিয় সব ডায়ালগ আর অভিনয়ের মঞ্চায়নে দর্শক মাতিয়ে তোলেন নায়ক অনন্ত জলিল।

এদিকে একই অনুষ্ঠানে এক বছর পর মঞ্চে উঠে গান গাইলেন ‘অর্থহীন’ ব্যান্ডের ‘বেজবাবা’ সুমন। ক্যান্সারের সাথে প্রতিনিয়ত বেঁচে থাকার যুদ্ধে লিপ্ত লড়াকু এ সৈনিক মাতালেন সিডনি প্রবাসী বাংলাদেশিদের। অস্ট্রেলিয়া প্রবাসী বাংলাদেশিদের সংগঠন ‘লিসেন ফর’ আয়োজিত কনসার্টে আরও অংশ নেন জেমস এবং তার ব্যান্ড ‘নগর বাউল’।

সুমনের ফেরার কনসার্টেও অবশ্য মূল আকর্ষণ জেমস ও তার দল। ‘দুষ্টু ছেলের দল’ কিংবা ‘মিরাবাঈ’র মতো গানে দর্শকদের উম্মাতাল করে তোলেন জেমস। সিডনির বর্নাঢ্য আয়োজনের মধ্য দিয়েই অস্ট্রেলিয়া সফর শুরু হলো তার। মুনমুনের সঞ্চালনায় কনসার্টে আরো পারফর্ম করেন ডি রকস্টার শুভ এবং ডিজে রাহাত।

sentbe-top