Search
Close this search box.
Search
Close this search box.

রেকর্ড সংখ্যক দর্শক নিয়ে ব্রাজিল দক্ষিণ কোরিয়া লড়াই আজ

সিউল, ১২ অক্টোবর ২০১৩:

আজ লড়াইয়ে নামছে ব্রাজিল এবং দক্ষিণ কোরিয়া। রাত ৮টায় সিউল বিশ্বকাপ স্টেডিয়ামে দুই দল প্রীতি ম্যাচ খেলতে মাঠে নামছে।

chardike-ad

কোরিয়ান ফুটবল ফেডারেশন জানিয়েছে ব্রাজিলের দৃষ্টনন্দন ফুটবল এবং এশিয়ার রেড ডেভিলদের লড়াই দেখার জন্য মাঠে রেকর্ড সংখ্যক ৬৬ হাজার দর্শক উপস্থিত থাকবেন। এর আগে ২০০৭ সালে নেদারল্যান্ড এর সাথে এক প্রীতি ম্যাচে ৬২,৮৮৪ দর্শকের উপস্থিতি ছিল কোরিয়ার কোন মাঠে সর্বোচ্চ দর্শক সমাগমের রেকর্ড।

AEN20131011001051315_01_i

আজকের ম্যাচে বার্সেলোনার তারকা নেইমারের অংশগ্রহণ নিয়ে ছিল ঘোর অনিশ্চয়তা। বৃহস্পতিবার অনুশীলনে মিডফিল্ডার হার্নানেসের সঙ্গে ধাক্কায় নিতম্বে চোট পান তিনি। কথা ছিল, তাকে নিয়ে কোনো ঝুঁকি নেবে না ব্রাজিল। তবে গতকাল কোচ স্কলারি জানান নেইমার ফিট। তার ভাষায়, ‘নেইমার সম্পূর্ণ সেরে উঠেছে। আগামীকাল (আজ) তাকে নিয়ে কোনো সংশয় নেই। শুরু থেকেই খেলতে পারবে সে।’

নেইমার না খেললে হাল্ক ও পাতোই ব্রাজিলের আক্রমণের দায়িত্ব পেতেন। এখন স্কলারি একাদশ সাজাবেন কিছুটা হিসাব করে। লিভারপুল মিডফিল্ডার লুকাসকে খেলাবেন ৩০ মিনিট। তিনি নিশ্চিত করেছেন প্রথম একাদশে রামিরেসকে হারিয়ে জায়গা করে নেবেন হাল্কই। তার ভাষায়, ‘লুকাসের সামনে সময় পড়ে আছে। আমি এখনো তাকে পরখ করছি। আমি চাই দলের সবাইকে পরখ করতে। দেখুন, হাল্ক আক্রমণে ভালো। আর রামিরেস দলে ভারসাম্য আনতে সক্ষম। আমি শক্তিশালী দল সাজাতে চাই বলে এ ম্যাচে হাল্ককেই বেছে নেব। তবে পরিস্থিতি বিবেচনায় আমি পরিকল্পনা পরিবর্তন করতে পারি।’ ইনজুরির কারণে খেলা হচ্ছে না গোলকিপার হুলিও সিজার ও স্ট্রাইকার ফ্রেডের।


ব্রাজিল এবং দক্ষিণ কোরিয়া এই পর্যন্ত ৪ বার মুখোমুখি হয়েছে। এর মধ্যে তিনবারই ব্রাজিল জিতেছে। ব্রাজিল ফিফা র‍্যাংকিংএ অষ্ঠম স্থানে অবস্থান করছে। ২০০২ সালের বিশ্বকাপ সেমিফাইনালিস্ট দক্ষিণ কোরিয়ার অবস্থান ৩৪তম।

ব্রাজিল দক্ষিণ কোরিয়া ম্যাচের টিকেট স্টেডিয়ামে দুপুর ২টা থেকে পাওয়া যাবে। আগে আসলে আগে পাবেন ভিত্তিতে এই টিকেট বিক্রি হবে। একজন সর্বোচ্চ ৪টি টিকেট কিনতে পারবেন। সিউল বিশ্বকাপ স্টেডিয়ামের উত্তর গেইটের টিকেট কাউন্টারে টিকেট বিক্রি হবে বলে জানিয়েছে কোরিয়া ফুটবল ফেডারেশন।