জাতীয় দলের সাবেক ফুটবলার আমিনুল আটক

aminulবাংলাদেশ জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক ও বিএনপির ক্রীড়া সম্পাদক আমিনুল হককে গ্রেপ্তার করেছে ডিবি পুলিশ। ৫ ডিসেম্বর, মঙ্গলবার বিকাল ৩ টার দিকে রাজধানীর হাইকোর্টের সামনের কদম ফোয়ারা এলাকা থেকে তাকে আটক করা হয়। তবে ঠিক কি অভিযোগের ভিত্তিতে তাকে আটক করা হয়েছে সে বিষয়ে এখনো কিছু জানা যায়নি।

জানা গেছে, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া আদালতে হাজিরা দেয়ার সময় তার সাথে বিএনপির অন্য নেতাদের মতো সাথে ছিলেন আমিনুল। আদালতে হাজিরা শেষে বাড়ি ফেরার পথে তাকে গ্রেপ্তার করা হয়।

aminul-khaledaবাংলাদেশ ফুটবল ইতিহাসের অন্যতম সেরা গোলকিপার ও ফুটবলার আমিনুল হক। ১৯৮০ সালের ৫ই অক্টোবর জন্ম নেয়া আমিনুল বাংলাদেশ ফুটবল জাতীয় দলে অভিষেক হওয়ার আগে ১৯৯৪ সালে মোহামেডান স্পোর্টিং ক্লাবের জুনিয়র দলে খেলেছেন। ১৯৯৬ সালে তিনি জাতীয় দলে ডাক পান।

তবে ১৯৯৮ সালে কাতারের সাথে প্রীতি ম্যাচে তার জাতীয় দলে কাঙ্খিত অভিষেক হয়। ২০০৩ সালের সাফ চ্যাম্পিয়নশীপে মালদ্বীপের সাথে ফাইনাল ম্যাচে ক্যারিয়ার সেরা পারফরম্যান্স প্রদর্শন করেন আমিনুল হক।

পেনাল্টি শট আটকে দিয়ে বাংলাদেশকে চ্যাম্পিয়ন করেন এবং তখন সেরা গোলকিপার নির্বাচিত হন আমিনুল হক। দুই বছর পর ২০০৫ সালে জাতীয় দলের অধিনায়ক হয়ে ২০১০ সালে অবসর নেন তিনি।