Search
Close this search box.
Search
Close this search box.

হার্শার বর্ষসেরা ওয়ানডে একাদশে সাকিব

shakibবছর এখনো শেষ হয়নি। তবে এর আগেই শুরু হয়ে গেছে বছরের সেরা একাদশ গঠনে। ধারাভাষ্যকার হার্শা ওয়ানডে ক্রিকেটে ২০১৭ সালের নিজের পছন্দের একাদশ দিয়েছেন। তার ঘোষিত একাদশে অলরাউন্ডার হিসেবে জায়গা করে নিয়েছেন বাংলাদেশের সাকিব আল হাসান।

ক্রিকবাজকে দেওয়া হার্শা ভোগলের একাদশে আছেন ৫ জন ভারতীয় ক্রিকেটার। এরপর ইংল্যান্ডের আছেন দুইজন ক্রিকেটার। অন্যদিকে দক্ষিণ আফ্রিকা, বাংলাদেশ, আফগানিস্তান, পাকিস্তানের আছে একজন করে ক্রিকেটার। দলে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজের কোনও খেলোয়াড় নেই।

ব্যাটে-বলে সমান তালে পারফর্ম করে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন সাকিব আল হাসান। ক্রিকেট দুনিয়ার বড় আসরগুলোতে দাপটের সঙ্গেই খেলে যাচ্ছেন তিনি। অলরাউন্ড পারফর্ম করার সুবাদে বিশ্বসেরা অলরাউন্ডার তকমাটা নিজের দখলে নিয়েছেন। বাংলাদেশের ক্রিকেটের সবচেয়ে বড় বিজ্ঞাপন এখন সাকিব।

২০১৭ সালে ১৪ ম্যাচের ১২ ইনিংসে ব্যাট করে ৩৫.৮৩ গড়ে ৪৩০ রান করেছেন সাকিব। ১টি শতকের পাশাপাশি ছিল ৩টি অর্ধশতক। চ্যাম্পিয়ন্স ট্রফিতে নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের স্মৃতিময় জয়ের ম্যাচে ১১৪ রান করেছিলেন সাকিব। অন্যদিকে ১২ ইনিংসে বল করে পেয়েছিলেন ৬ টি উইকেট।

বর্ষসেরা ওয়ানডে একাদশ: রোহিত শর্মা (ভারত), শিখর ধাওয়ান (ভারত), বিরাট কোহলি (ভারত), এবি ডি ভিলিয়ার্স (দক্ষিণ আফ্রিকা), মহেন্দ্র সিং ধোনি (ভারত), বেন স্টোকস (ইংল্যান্ড), সাকিব আল হাসান (বাংলাদেশ), রশিদ খান (আফগানিস্তান), জাসপ্রিত বুমরাহ (ভারত), লিয়াম প্ল্যাংকেট (ইংল্যান্ড) ও হাসান আলী (পাকিস্তান)।

chardike-ad