Search
Close this search box.
Search
Close this search box.

যে কারণে কেকেআর থেকে বাদ পড়লেন সাকিব

shakib-kkrআইপিএলের এবারের আসরে কলকাতা নাইট রাইডার্সে (কেকেআর) আসছে ব্যাপক পরিবর্তন। বেশিরভাগ তারকাকেই ছেড়ে দিচ্ছে দলটি। গৌতম গম্ভীরের মতো সফল অধিনায়ককে রাখছে না তারা। কেকেআর এবার ছেড়ে দিয়েছে বাংলাদেশি অলরাউন্ডার সাকিব আল হাসানকেও।

নেপথ্যে কারণটা কি? কেকেআরের হয়ে সাকিবের সাফল্য তো কম নয়। দুই দুইবার দলটিকে আইপিএল চ্যাম্পিয়ন করায় বড় অবদান ছিল বাংলাদেশি অলরাউন্ডারের। এমনি এমনি তো আর একটি দলে টানা সাত বছর খেলেননি!

chardike-ad

ভারতীয় পত্রিকা ‘এবেলা’র প্রতিবেদনে এসেছে, আসলে বাংলাদেশে কেকেআর-এর জনপ্রিয়তাটা সাকিবকে ঘিরেই। পাশাপাশি তার মাঠের পারফরম্যান্সও নজরকাড়া। এজন্যই এতটা দিন সাকিবকে ধরে রেখেছিল কেকেআর।

এবার কি তবে আর বাংলাদেশে জনপ্রিয়তা দরকার নেই কেকেআরের? ‘এবেলা’র প্রতিবেদনে এসেছে, কেকেআর এবার নির্দিষ্ট পরিকল্পনা মেনেই ছেড়ে দিয়েছে সাকিবকে। আসলে গম্ভীর-জমানা থেকে বেরিয়ে আসতে চাইছেন নাইট রাইডার্স কর্তারা। নতুন করে দল সাজাতে চাইছেন তারা।

২০১৪ সালে সাকিবকে ছেড়ে দিয়েও অবশ্য পরে নিলামে কিনেছিল কেকেআর। এবারও কি তেমন হবে? সাকিব ভক্তদের জন্য দুঃসংবাদ, এবার নাকি বাংলাদেশি অলরাউন্ডারকে কেকেআরের না কেনার সম্ভাবনাই বেশি।

সূত্রের খবর বলছে, সাকিবকে বাদ দেয়ার পর মূল কারণ বাজেট। গত মৌসুমে সাকিব দলকে ঠিকমতো সার্ভিস দিতে পারেননি বলে নাইট কর্তৃপক্ষের অভিমত। তাই তাকে আর রাখতে চাইছে না দলটি।