Search
Close this search box.
Search
Close this search box.

৭ জানুয়ারি অস্ট্রেলিয়া যাচ্ছেন সাকিব

shakibআগেই জানা বাংলাদেশের প্রথম ক্রিকেটার হিসেবে ক্রিকেটের নিয়ম-কানুন, আইন যারা প্রণয়ন করে, সেই এমসিসি ওয়ার্ল্ড ক্রিকেট কমিটির সদস্য হয়েছেন বাংলাদেশ তারকা সাকিব আল হাসান। এমসিসি ওয়ার্ল্ড ক্রিকেট কমিটির প্রথম সভা আগামী ৯ ও ১০ জানুয়ারি অস্ট্রেলিয়ার সিডনিতে বসবে। সেই সভায় অংশ নিতে আগামী ৭ জানুয়ারি ঢাকা ছাড়বেন সাকিব।

গত অক্টোবরে এমসিসির ওয়ার্ল্ড ক্রিকেট কমিটিতে যে চার নতুন মুখ যোগ হয়েছে, সাকিব তাদের অন্যতম। ১৪ সদস্যের কমিটিতে আগে থেকেই আছেন মাইক গ্যাটিং, ভিন্স ফন ডার বাইল, ব্রেন্ডন ম্যাককালাম, রমিজ রাজা, জন স্টিভেনসন, কুমার সাঙ্গাকারা, সৌরভ গাঙ্গুলী, রড মার্শ, রিকি পন্টিং ও টিম মে।

chardike-ad

এই কমিটির প্রধান হিসেবে সাবেক ইংলিশ অধিনায়ক মাইক ব্রিয়ারলির স্থলাভিষিক্ত হওয়ার পরই ইংল্যান্ডের আরেক সাবেক অধিনায়ক মাইক গ্যাটিং নতুন সদস্যদের অভিনন্দন জানিয়েছিলেন।

ওই সময় সাকিবকে অভিবাদন জানিয়ে গ্যাটিং বলেছিলেন, ‘কমিটিতে আসা প্রথম বাংলাদেশি সাকিব। বিশ্ব ক্রিকেটের সব সংস্করণেই তাঁর ঘরোয়া ও আন্তর্জাতিক পর্যায়ে খেলার অভিজ্ঞতা আছে। আমাদের প্রত্যাশা, কমিটিতে এসে অন্য নতুনদের সঙ্গে তিনিও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবেন।’