sentbe-top

প্রস্তুতি ম্যাচে তামিমের কাছেই হারলেন মাশরাফিরা

tamim-mahmudullahশ্রীলঙ্কা এবং জিম্বাবুয়েকে নিয়ে ত্রিদেশীয় সিরিজ সামনে রেখে আজ নিজেদের মধ্যে ভাগ হয়ে একটি প্রস্তুতি ম্যাচ খেলছে বাংলাদেশ দল। সাকিব আল হাসান ও মাশরাফি বিন মর্তুজার নেতৃত্বে লাল ও সবুজ দলে ভাগ হয়ে অনুশীলন ম্যাচটি খেলছে টাইগাররা।

মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে দিবারাত্রির ম্যাচে টসে হেরে ব্যাট করতে নামে সাকিব আল হাসানের লাল দল। দলের হয়ে দারুণ এক সেঞ্চুরি করেন তামিম ইকবাল। তার সেঞ্চুরিতে ভর করে লাল দল নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটে ৩২০ রানের বড় সংগ্রহ গড়ে।

৩২১ রানের বড় লক্ষ্যে খেলতে নেমে শুরু থেকেই সুবিধা করতে পারেনি মাশরাফি বিন মর্তুজার সবুজ দল। ৪৩.২ ওভারে তাদের ইনিংস গুটিয়ে যায় মাত্র ১৮৩ রানে। ফলে ১৩৭ রানের বড় হার নিয়ে ম্যাচটি শেষ করে সবুজ দল।

মাশরাফির দলের পক্ষে সর্বোচ্চ রান করেন মুশফিকুর রহিম। হ্যাঁ, টাইগার উইকেটরক্ষক দুই দলেই ব্যাটিং করেছেন। সাকিবের দলের পক্ষে শুন্য রানে ফিরলেও দ্বিতীয়বার সুযোগ পেয়ে হার না মানা ৪৪ রান করেন তিনি। ৫৬ বলের ইনিংসে ২টি বাউন্ডারি হাঁকান মুশফিক।

মোহাম্মদ মিঠুন করেন ৩২ রান। নাসির ২৫, সৌম্য ২৮, নাজমুল হাসান শান্ত ১৩ রান করে আউট হন। লিটন কুমার দাস ৭, আরিফুল ৯, মাশরাফি ৭, সাউফউদ্দীন ১৩ আর মেহেদী মিরাজ ৫ রানের বেশি এগোতে পারেননি। লাল দলের পক্ষে রুবেল হোসেন আর আবু হায়দার রনি তিনটি করে উইকেট নিয়েছেন।

এর আগে, সাকিবের লাল দলের হয়ে তামিম ইকবাল ১০৪ রান করে অবসর নেন। দেশসেরা এ ওপেনার ১১৯ বলের ইনিংসটিতে ১০টি চারের সঙ্গে হাঁকান ২টি ছক্কা। দলের পক্ষে দ্বিতীয় সর্বোচ্চ রান করেন মাহমুদউল্লাহ রিয়াদ। ৭৫ বলে ৮৭ রানের এক ঝড়ো ইনিংস খেলে আউট হন অভিজ্ঞ এ ব্যাটসম্যান, যে ইনিংসে ৩টি চারের পাশে ছিল ৫টি ছক্কার মার।

তামিমের সঙ্গে ইনিংস উদ্বোধন করতে নেমে ২০ বলে ২১ রান করে আউট হন এনামুল হক বিজয়। সাকিব ৩৬ বলে ২৪ করেন। মুশফিকুর রহিম সাজঘরে ফিরেন কোনো রান না করেই। সাব্বির রহমান করেন ১৯ রান।

শেষদিকে ১৯ বলে ৩৫ রানের এক ঝড়ো ইনিংস খেলেন পেস বোলিং অলরাউন্ডার আবুল হাসান রাজু। সবুজ দলের পক্ষে দুটি করে উইকেট নেন তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান আর মোহাম্মদ সাইফউদ্দীন।

উল্লেখ্য, প্রাথমিক স্কোয়াডে থাকা ৩২ ক্রিকেটার থেকে ২৪ জনকে বেছে দিয়েছেন নির্বাচকরা।

বিসিবি লাল দলঃ তামিম ইকবাল, এনামুল হক বিজয়, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান, আরিফুল হক, তাসকিন আহমেদ, সানজামুল ইসলাম, আবু হায়দার রনি, রুবেল হোসেন ও আবুল হাসান রাজু।

বিসিবি সবুজ দলঃ ইমরুল কায়েস, সৌম্য সরকার, লিটন দাস, মোহাম্মদ মিঠুন, নাজমুল হোসেন শান্ত, নাসির হোসেন , মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), মোহাম্মদ সাইফউদ্দীন, মোস্তাফিজুর রহমান, আবু জায়েদ রাহি ও নাজমুল ইসলাম অপু।

sentbe-top