sentbe-top

নিউজিল্যান্ডের যুবাদের বিশ্বরেকর্ড

newzealand-under-19নিউজিল্যান্ডে চলছে অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপ। আজ বুধবার ‘এ’ গ্রুপের ম্যাচে কেনিয়ার মুখোমুখি হয় নিউজিল্যান্ডের যুবারা। টস হেরে ব্যাট করতে নেমে রীতিমতো তান্ডব চালিয়েছে কিউই তরুণরা।

৫০ ওভার ব্যাট করে মাত্র ৪ উইকেট হারিয়ে ৪৩৬ রান সংগ্রহ করেছে তারা। যা যুব বিশ্বকাপের ইতিহাসে দ্বিতীয় সর্বোচ্চ দলীয় সংগ্রহ। এটা দ্বিতীয় সর্বোচ্চ দলীয় সংগ্রহ হলেও বিশ্বরেকর্ড গড়েছেন নিউজিল্যান্ডের উদ্বোধনী ব্যাটসম্যান জ্যাকব ভুলা। তিনি ১৪৪ বলে ১০টি চার ও ৫ ছক্কায় ১৮০ রান করে রান-আউট হন। যা যুব বিশ্বকাপের ইতিহাসে ব্যক্তিগত সর্বোচ্চ রানের ইনিংস। ভুলা ছাড়াও রাচিন রবীন্দ্র ১০১ বলে ৮ চার ও ৩ ছক্কায় ১১৭ এবং ফিন আলেন ৪০ বলে ৮ চার ও ৬ ছক্কায় ৯০ রানের ঝড়ো ইনিংস খেলেন।

উদ্বোধনী জুটিতে জ্যাকব ভুলা ও রবীন্দ্র রেকর্ড ২৪৫ রান সংগ্রহ করেন। দ্বিতীয় উইকেটে রবীন্দ্র ও ফিন করেন ১৫৬ রান। যা তারা দুজন করেন ১১.১ ওভারে। প্রথম উইকেটে ২৪৫ রান তোলার পর দ্বিতীয় উইকেটে নিউজিল্যান্ডের যুবাদের রান হয় ৪০১। এই রানেই তারা তিনটি উইকেট হারায়। সেটা না হলে রান যে কোথায় গিয়ে থামত সেটা বলা মুশকিল ছিল।

তবে নিউজিল্যান্ডের যুবাদের ইনিংসগুলো ছিল দেখার মতো। তাদের ব্যাটিংয়ে সুইপ, স্লগ সুইপ, রিভার্স সুইপ, স্কুপ, রিভার্স স্কুপ ও বুলেট গতির স্ট্রেইট ড্রাইভ ছিল। এই পর্যায়ের ক্রিকেটে যা খুব কমই দেখা যায়।

sentbe-top