Search
Close this search box.
Search
Close this search box.

শেষ দুই ম্যাচে বাংলাদেশ জিতলে যা হবে

mushfiqurত্রিদেশীয় সিরিজে টানা ‍দুই ম্যাচে বড় জয়ে ফাইনাল নিশ্চিত করে রেখেছে বাংলাদেশ। কিন্তু শিরোপা নির্ধারণী ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ কে হবে তা এখনও নির্ধারণ হয়নি। পয়েন্ট টেবিলের বর্তমান যে হিসাব তাতে শ্রীলঙ্কা-জিম্বাবুয়ে দুই দলেরই ফাইনালে উঠার সম্ভাবনা রয়েছে। সেক্ষেত্রে নেট রান রেটের ভিত্তিতে এখন পর্যন্ত জিম্বাবুয়েই এগিয়ে।

লিগ পর্বে বাংলাদেশের দুইটি ম্যাচ বাকি থাকলেও জিম্বাবুয়ে ও শ্রীলঙ্কার একটি করে ম্যাচ বাকি আছে। আজ জিম্বাবুয়ের সাথে খেলছে বাংলাদেশ। আর বৃহস্পতিবার শ্রীলঙ্কার মুখোমুখি হবে টাইগাররা। এই দুই ম্যাচেই যদি বাংলাদেশ জয় পায় তাহলে নেট রান রেটের ভিত্তিতে জিম্বাবুয়ে ও শ্রীলঙ্কার মধ্যে যেকোনও একটি দল ফাইনালে খেলবে।

chardike-ad

বাংলাদেশ যদি জিম্বাবুয়ের বিপক্ষে জয় পায় এবং শ্রীলঙ্কার বিপক্ষে হারে তাহলে ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ হবে শ্রীলঙ্কা। আর বাংলাদেশ যদি জিম্বাবুয়ের বিপক্ষে হারে এবং শ্রীলঙ্কার বিপক্ষে জয় পায় তাহলে ফাইনালে জিম্বাবুয়েকে পাবে মাশরাফি বিন মুর্তজার দল।

আর বাংলাদেশ যদি দুইটি ম্যাচেই হেরে যায় তাহলে নেট রান রেটের ভিত্তিতে জিম্বাবুয়ে ও শ্রীলঙ্কার মধ্যে যারা এগিয়ে থাকবে তারাই ফাইনালে টাইগারদের মুখোমুখি হবে। যদিও এমনটি হওয়ার সম্ভাবনা খুবই কম। আবার শ্রীলঙ্কা-জিম্বাবুয়ের মধ্যে কেউ যদি বোনাস পয়েন্ট এগিয়ে যায় তাহলে তারাই এগিয়ে থাকবে। মিরপুরে ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ২৭ জানুয়ারি।

ত্রিদেশীয় সিরিজের সর্বশেষ পয়েন্ট টেবিল

দল মোট ম্যাচ মোট পয়েন্ট নেট রান রেট
বাংলাদেশ ১০ ২.৯৮৫
জিম্বাবুয়ে -০.৮৯২
শ্রীলঙ্কা -০.৯৮৯