Search
Close this search box.
Search
Close this search box.

১২ ওভারেই জিতে গেল শ্রীলঙ্কা

srilankaবাংলাদেশের ফাইনাল আগেই নিশ্চিত হলেও শ্রীলঙ্কার জন্য ম্যাচটি ছিল বাঁচা-মরার। হারলে তাকিয়ে থাকতে হত নানা হিসেব-নিকেশের দিকে। তবে সেই পথে হাঁটল না লঙ্কান বাহিনী। বাংলাদেশকে মাত্র ৮২ রানে আটকে দিয়ে কোন উইকেট না হারিয়ে ১১.৫ ওভারেই জয় তুলে নিল হাথুরুর শিষ্যরা।

বাংলাদেশের হারে জিম্বাবুয়ের ফাইনালে খেলার স্বপ্নও শেষ হয়ে গেল। আগামী শনিবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে ফাইনালে মুখোমুখি হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কা।

chardike-ad

এর আগে প্রথম দেখায় শ্রীলঙ্কাকে উড়িয়ে দিয়েছিল বাংলাদেশ। ৩২০ রানের বড় সংগ্রহের পর বাংলাদেশ ম্যাচ জিতেছিল ১৬৩ রানে। টানা তিন ম্যাচ জিতে উড়তে থাকা সেই বাংলাদেশকে আজ মাটিতে নামিয়ে আনল শ্রীলঙ্কা। দায়িত্বজ্ঞানহীন ব্যাটিং প্রদর্শনীতে ২৪ ওভারে মাত্র ৮২ রানেই গুটিয়ে যায় বাংলাদেশ। শ্রীলঙ্কা সেটি পেরিয়ে গেছে কোনো উইকেট না হারিয়েই, মাত্র ১১.৫ ওভারে! দুই ওপেনার উপুল থারাঙ্গা ৩৭ বলে ৩ ছক্কা ও এক চারে ৩৯ ও দানুস্কা গুনাথিলাকা ৩৫ বলে ৩ চার ও ২ ছক্কায় ৩৫ রানে অপরাজিত ছিলেন।

সংক্ষিপ্ত স্কোর-
বাংলাদেশ: ২৪ ওভারে ৮২/১০ (তামিম ৫, এনামুল ০, সাকিব ৮, মুশফিক ২৬, মাহমুদউল্লাহ ৭, সাব্বির ১০, আবুল হাসান ৭, নাসির ৩, মাশরাফি ১, রুবেল ০, মুস্তাফিজ ১*; লাকমাল ৩/২১, চামিরা ২/৬, সান্দাকান ২/২৪, থিসারা ২/২৭)

শ্রীলঙ্কা: ১১.৫ ওভারে ৮৩/০ (থারাঙ্গা ৩৯*, গুনাথিলাকা ৩৫*)।