Search
Close this search box.
Search
Close this search box.

পাকিস্তানকে হারিয়ে ফাইনালে ভারত

india-19আইসিসির বড় ইভেন্টে ভারতকে পেলেই খেই হারিয়ে ফেলে পাকিস্তান। শেষবার চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে কোহলিদের হারিয়ে শিরোপা নিজেদের করে নিয়েছিল সরফরাজবাহিনী। ধারণা করা হচ্ছিল বড়দের দেখান পথে হাঁটবে ছোটরাও। অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ইভেন্টে ভারতের বিপক্ষে জয় ছিনিয়ে নিবে।

তবে সেমিতে ভারতকে পেয়ে জ্বলে উঠতে পারলো না পাকিস্তান। উল্টো মাত্র ৬৯ রানে অলআউট হয়ে ২০৩ রানের বিশাল পরাজয় বরণ করে নিয়েছে। আর চিরপ্রতিদ্বন্দ্বীদের হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে ভারতের যুবারা।

chardike-ad

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে টস জিতে ব্যাট করতে নেমে ভারতকে দারুণ সূচনা এনে দেন দুই ওপেনার পৃথ্বী সাহ ও মানজাত কালরা। উদ্বোধনী জুটি থেকে আসে ৮৯ রান। পৃথ্বী ৪১ ও কালরা করেন ৪৭ রান।

দুই ওপেনারের বিদায়ের পর দলের হাল ধরেন শুবম্যান গিল। এক প্রান্ত ধরে খেলে তুলে নেন দুর্দান্ত সেঞ্চুরি। তবে অপর প্রান্তে নিয়মিত উইকেট হারানোয় ২৭২ রানে থামে ভারতের ইনিংস। সর্বোচ্চ ১০২ রান নিয়ে অপরাজিত থাকেন ওয়ান ডাউনে থাকা শুবম্যান।

২৭৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নামা পাকিস্তান প্রতিপক্ষ বোলাদের বোলিং তোপে মাথা তুলে দাঁড়াতেই পারেনি। নিয়মিত বিরতিতে আসা যাওয়ার মাঝে ২৯.৩ ওভারে মাত্র ৬৯ রানে অলআউট হয় দলটি। ফলে ২০৩ রানের বড় পরাজয় নিয়ে মাঠ ছাড়তে হয় তাদের। আর ফাইনাল নিশ্চিত হয় ভারতের।