Search
Close this search box.
Search
Close this search box.

কেয়ামত পর্যন্ত আ’লীগ ক্ষমতায় থাকা দরকার : প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী

mustafizur-rahmanপ্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোস্তাফিজুর রহমান বলেছেন, প্রাথমিক শিক্ষা এখন জাতীয়করণ করা হয়েছে। প্রাথমিক বিদ্যালয়ে শতভাগ উপবৃত্তি চালু করা হয়েছে। বিনামূল্যে বই দেওয়া হচ্ছে। শিক্ষকদের বেতন বাড়ানো হয়েছে। ২০১৮ সালের মধ্যে দেশে আর কোনো প্রাথমিক বিদ্যালয় জরাজীর্ণ পাওয়া যাবে না।

শনিবার (৩ ফেব্রুয়ারি) দুপুরে শেরপুরের নালিতাবাড়ী উপজেলার রূপনারায়ণকুড়া ইউনিয়নের নিজপাড়া এলাকায় নবনির্মিত ‘বেগম রওশন ডা. আমজাদ সরকারি প্রাথমিক বিদ্যালয়’-এর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

chardike-ad

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী মোস্তাফিজুর রহমান ও কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী নবনির্মিত ভবনের ফলক উন্মোচন করে এ বিদ্যালয়ের শিক্ষা কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

মোস্তাফিজুর রহমান বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমলে বিদ্যুতের যে উন্নয়ন হয়েছে, তাতে আরও পাঁচ বছর শেখ হাসিনার ক্ষমতায় থাকা দরকার। শিক্ষায় যে উন্নয়ন হয়েছে, তাতে আরও পাঁচ বছর, কৃষিতে যে উন্নয়ন হয়েছে, তাতে পাঁচ বছর, রাস্তাঘাটের যে উন্নয়ন হয়েছে তাতে পাঁচ বছর ক্ষমতায় থাকা দরকার। এভাবে কেয়ামত পর্যন্ত আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকা দরকার।

কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী বলেন, ইসলামে আত্মহত্যা মহাপাপ। কিন্তু জঙ্গিরা বুকে সুইসাইডাল ভেস্ট পরে নিজের জীবন বিনাশ করে ইসলাম কায়েম করতে চায়। কেবল তাই নয়, তারা কী রকম বীরপুরুষ, নারী-শিশুদের সুইসাইডাল ভেস্ট পরিয়ে সামনে এগিয়ে দিচ্ছে। এভাবে মানবতা লঙ্ঘন করে কোনো কিছু কায়েম করা যায় না।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ড. আবু হেনা মোস্তফা কামাল, পরিচালক প্রশাসন সাবের হোসেন, জেলা প্রশাসক (ডিসি) ড. মল্লিক আনোয়ার হোসেন, পুলিশ সুপার (এসপি) রফিকুল হাসান গণি, নালিতাবাড়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা মো. জিয়াউল হোসেন, সাধারণ সম্পাদক মো. ফজলুল হক প্রমুখ।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ‘বিদ্যালয়বিহীন এলাকায় ১৫০০ প্রাথমিক বিদ্যালয় নির্মাণ’ প্রকল্পের আওতায় ৬৫ লাখ টাকা ব্যয়ে চারতলা বিশিষ্ট বেগম রওশন ডা. আমজাদ সরকারি প্রাথমিক বিদ্যালয় নির্মাণ করা হয়।

সূত্র: বাংলানিউজ