Search
Close this search box.
Search
Close this search box.

স্মার্টচশমা তৈরি করছে স্যামসাং

সিউল, ২৯ অক্টোবর ২০১৩:

গুগলের পর এবার স্মার্টচশমা তৈরি করছে দক্ষিণ কোরিয়ার ইলেকট্রনিক পণ্য নির্মাতা স্যামসাং। স্যামসাং তাদের স্মার্টচশমাটির নাম দিয়েছে স্পোর্ট গ্লাস। বিশ্লেষকদের মতে, পরিধানযোগ্য কম্পিউটারের জগতে প্রতিযোগিতা ক্রমেই বৃদ্ধি পাচ্ছে। খবর টেক টুর।

chardike-ad

glass_7-100039337-galleryকোরিয়ার পেটেন্ট অফিসের বরাত দিয়ে এক সূত্র জানায়, স্যামসাংয়ের এ স্পোর্ট গ্লাস অনেকটা গুগল গ্লাসের মতোই। স্যামসাংয়ের এ গ্লাস মোবাইল ডিভাসের সঙ্গে যুক্ত থাকবে। এর মাধ্যমে মোবাইল স্ক্রিন এ গ্লাসে ওঠে আসবে। প্রযুক্তি মানুষের জীবনকে ক্রমেই আরো সহজ করে তুলছে। এ ধরনের গ্লাস ব্যবহারের ফলে গ্রাহককে আর আগের মতো পকেট থেকে সেলফোন বের করে তা ব্যবহার করতে হবে না। এ গ্লাস ব্যবহার করে সেলফোনের সব ধরনের কাজ করা সম্ভব হবে বলে মন্তব্য করেন বিশ্লেষকরা।

গুগল ও স্যামসাং ছাড়া অন্যান্য প্রযুক্তি কোম্পানিও এ ধরনের পরিধানযোগ্য কম্পিউটার ব্যবহারের চেষ্টা করছে। অদূর ভবিষ্যতে এ ধরনের সেবাগুলো গ্রাহকদের জীবনকে আরো সহজ করবে বলে আশাবাদ ব্যক্ত করেন প্রযুক্তি বিশ্লেষকরা।

দক্ষিণ কোরিয়ার কোম্পানিটি গত মাসে স্মার্টঘড়ি গ্যালাক্সি গিয়ার বাজারে ছাড়ে। কোম্পানিটি তাদের স্মার্টচশমাটি গত মার্চ মাসের ৮ তারিখে পেটেন্ট করায় বলে সংশ্লিষ্ট সূত্র জানায়। সূত্রঃ বণিকবার্তা।