cosmetics-ad

টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ, একাদশে রাজ্জাক

toss

চট্টগ্রাম টেস্টের মত টস ভাগ্য এক হলো না ঢাকা টেস্টে। মিরপুরে দিনেশ চান্ডিমালের সঙ্গে টস করতে নেমে হেরে বসলেন বাংলাদেশ অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। টেস্টে স্বাধারণত টস জিতে কেউ ফিল্ডিং নেয় না। বিরল পথে হাঁটলেন না দিনেশ চান্ডিমালও। টস জিতে তাই প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্তই নিলেন তিনি। বাংলাদেশকে টস হেরে নামতে হচ্ছে ফিল্ডিংয়ে।

দুই পরিবর্তন নিয়ে মাঠে নামছে বাংলাদেশ। মোসাদ্দেক হোসেন সৈকত এবং সানজামুল ইসলামকে বাদ দেওয়া হয়েছে ঢাকা টেস্ট থেকে। চট্টগ্রাম টেস্টে খেলেছিলেন তারা। তাদের পরিবর্তে দলে এসেছেন সাব্বির রহমান ও আব্দুর রাজ্জাক।

বাংলাদেশের মতো শ্রীলঙ্কা দলেও দুটি পরিবর্তন আনা হয়েছে। স্পিনার লাকশান সান্দাকানের জায়গায় এসেছেন আকেলা ধনাঞ্জয়া। ব্যাটসম্যান বাড়িয়ে বোলার কমিয়েছে শ্রীলঙ্কা। দলে নেওয়া হয়েছে ব্যাটসম্যান দানুশকা গুনাথিলাকাকে। পেসার লাহিরু কুমারাকে একাদশের বাইরে রাখা হয়েছে।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, ইমরুল কায়েস, ‍মুমিনুল হক, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন কুমার দাশ, সাব্বির রহমান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, আব্দুর রাজ্জাক, মুস্তাফিজুর রহমান।

শ্রীলঙ্কা একাদশ: দিমুথ করুনারত্নে, কুশল মেন্ডিস, ধনাঞ্জয়া ডি সিলভা, রোশন সিলভা, দিনেশ চান্দিমাল, নিরোশান ডিকাভেলা, দানুশকা গুনাথিলাকা, দিলরুয়ান পেরেরা, আকেলা ধনাঞ্জয়া, রঙ্গনা হেরাথ, সুরঙ্গা লাকমাল।