cosmetics-ad

ফোরজি চালুর পর সমস্যায় স্যামসাং গ্রাহকরা

samsung-4g

দেশে ফোরজি সেবা চালু হলেও আধুনিক সেই প্রযুক্তির সেবা পেতে সমস্যায় পড়েছেন স্যামসাং হ্যান্ডসেট ব্যবহারকারীরা। ফোরজি সেবা তো পাওয়াই যাচ্ছে না, বরং ভয়েস কলের ক্ষেত্রেও সমস্যা সৃষ্টি হয়েছে। এক প্রান্ত থেকে আরেক প্রান্তের গ্রাহক ঠিকভাবে কথা শুনতে পারছেন না। সেই সাথে মোবাইল সেট গরম হয়ে যাওয়ারও অভিযোগ পাওয়া গেছে।

চতুর্থ প্রজন্মের মোবাইল ইন্টারনেট বা ফোরজি সেবা চালু হয়েছে সোমবার (১৯ ফেব্রুয়ারি)। গ্রামীণফোন, বাংলালিংক ও রবি বর্তমানে এই সেবা চালু করেছে। কিন্তু কাভারেজ এলাকায় মোবাইল হ্যান্ডসেটের কারণে সমস্যায় পড়েছেন গ্রাহকরা। কারণ, সব হ্যান্ডসেটে ফোরজি সেবা চালু করা যায় না।

আর দেশের আইফোনের গ্রাহকরা ফোরজি সেবায় উপযুক্ত হলেও সফটওয়্যার আপডেট জনিত কারণে সেবা পাচ্ছেন না। কবে নাগাদ এটি সমাধান হবে তা নিয়েও স্পষ্ট করে কেউ কিছু বলতে পারছেন না।

স্যামসাং ব্যবহারকারী একাধিক গ্রাহক অভিযোগ করে বলেন, মোবাইল ফোনে ইন্টারনেটের উচ্চগতি বা ফোরজি সেবা চালু হলেও সেই সুযোগ তারা এখনও পাচ্ছেন না। সোমবার থেকে ফোরজি সেবা চালুর পর ইন্টারনেট ও ভয়েস কলের নেটওয়ার্ক জনিত সমস্যা দেখা দিয়েছে। ইন্টারনেটের ধীরগতি ছাড়াও কথা কেটে যাচ্ছে। এসব সমস্যা কবে নাগাদ সমাধান হবে তা নিয়েও কোনো তথ্য পাচ্ছেন না স্যামসাং ব্যবহারকারীরা।

এ ব্যাপারে বিটিআরসি সচিব সরওয়ার আলম জানিয়েছেন, যেহেতু ফোরজি লাইসেন্স দেওয়া হয়েছে। এখন আশা করা হচ্ছে শিগগিরই সমস্যার সমাধান হবে।