cosmetics-ad

বাংলাদেশ বিমানের ৫ কেবিন ক্রুর কাছ থেকে আইফোন-কসমেটিকস জব্দ

iphone

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পাঁচ কেবিন ক্রুর কাছ থেকে ৮টি আইফোন ও কিছুসংখ্যক পারফিউম জব্দ করেছে শুল্ক গোয়েন্দা বিভাগ। মঙ্গলবার আবুধাবী থেকে আগত বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে (ফ্লাইট নং ১২৮) আবুধাবি থেকে ঢাকায় আসেন তারা। এ সময় গোপন সংবাদের ভিত্তিতে তাদের ব্যাগ তল্লাশি করে এসব পণ্য জব্দ করা হয়।

জব্দকৃত আইফোনের মধ্যে ৪টি আইফোন-১০ ও বাকি ৪টি আইফোন-৮। কসমেটিক্সের মধ্যে রয়েছে পারফিউম ও বডি স্প্রে। আটক পণ্যের মূল্য প্রায় ১২ লাখ টাকা।

ব্যাগেজ নীতিমালা অনুযায়ী একজন ক্রু ৩০০ ডলার সমমূল্যের পণ্য আনতে পারলেও এক্ষেত্রে প্রাপ্যতার অধিক হওয়ায় এবং মোবাইলসমূহ ক্রয়ের স্বপক্ষে কোনো দলিলাদি প্রদান করতে না পারায় এ পণ্যগুলো জব্দ করা হয়।

ক্রুরা হলেন- মর্জিনা আক্তার এলিন (পাসপোর্ট নং BC0965909), সালমা সুলতানা (পাসপোর্ট নং BB0396654), ফারজানা গাজী (পাসপোর্ট নং BC0995223), মো. মইন উদ্দিন আদনান (পাসপোর্ট নং BE0171365) এবং রোমান সিকদার (পাসপোর্ট নং BC03597684)।

শুল্ক গোয়েন্দা বিভাগ জানায়, মোবাইল ও কসমেটিক্স ডিএম (সাময়িকভাবে আটক) করা হয়েছে। পরবর্তীতে তাদেরকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করলে তারা স্বীকার করেন যে, টাকার বিনিময়ে জনৈক তানিম রেজার কাছে ঢাকায় হস্তান্তরের লক্ষ্যে এগুলো তারা বহন করছিলেন।

একইসঙ্গে ব্যাগেজ বহির্ভূত বাণিজ্যিক পণ্য আনায় তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়ার জন্য বিমান কর্তৃপক্ষর কাছে অনুরোধ করা হবে বলে শুল্ক গোয়েন্দা বিভাগ থেকে জানানো হয়েছে।