চলন্ত বিমানে অনৈতিক কাজ করায় বাংলাদেশি আটক

didarমালয়েশিয়া থেকে ফেরার পথে উড়ন্ত বিমানের ভেতর অনৈতিক কাজের দায়ে বাংলাদেশি এক তরুণকে আটক করা হয়েছে। গত শনিবার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের কর্মকর্তারা তাকে আটক করেন।

মালয়েশিয়া ভিত্তিক কয়েকটি সংবাদপত্রের খবরে বলা হয়েছে, ২০ বছর বয়সী ওই অভিযুক্তের বাড়ি বাংলাদেশের নোয়াখালী জেলায় বলে তার পাসপোর্টে উল্লেখ রয়েছে। সে মালয়েশিয়ার সাইবারজায়া অঞ্চলের একটি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী বলে জানা গেছে।

ওইসব প্রতিবেদন থেকে আরো জানা যায়, সে মালয়েশিয়া থেকে ঢাকাগামী ফ্লাইট ওডি১৬২ বিমানে করে দেশে ফিরছিলো। ৩৯ হাজার ফুট উচ্চতায় উড়ার সময় বিমানের টয়লেটে যায় সে। কিন্তু টয়লেট থেকে খালি গায়ে বের হয়ে নিজের আসনে বসে। তার বিরুদ্ধে বিমানকর্মীর গায়ে হাত তোলার অভিযোগও পাওয়া গেছে।

ওই তরুণের বিরুদ্ধে আরো যেসব অভিযোগ পাওয়া গেছে তা হলো- বিমানের সিটে মুত্র ত্যাগ, নগ্ন গাত্রে সিটে বসে মোবাইলে পর্ন দেখা ও একই অবস্থায় বিমানের ভেতর পায়চারি। যদিও এসব কাণ্ডের পর বিমানকর্মীদের কাছে ক্ষমা চায় সে। কিন্তু তারপরও স্বাভাবিক নিয়মে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানে অবতরণের পর ওই বিমানের কর্মকর্তাদের অভিযোগের ভিত্তিতে তাকে আটক করে বিমানবন্দর পুলিশ।

বলা হচ্ছে যে, সে বিমানে চড়ার অনেকগুলো আইন ভঙ্গ করেছে। বর্তমানে সে পুলিশের হেফাজতে রয়েছে। তার পাসপোর্ট জব্দ করা হয়েছে। তবে তার বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে কিনা জানা যায়নি। ককোনাট কেএল, সেইস ডটকম, হার্ডওয়্যার জোন।