Search
Close this search box.
Search
Close this search box.

টি-টোয়েন্টি বোলিং র‌্যাংকিংয়ে সেরা আটে মোস্তাফিজ

mustafizur-rahmanভারতের বিপক্ষে নিদাহাস ট্রফির ফাইনালে দুর্দান্ত এক ওভারের কারিশমায় ম্যাচটা বাংলাদেশের পক্ষে নিয়ে এসেছিলেন মোস্তাফিজুর রহমান। শেষদিকে দীনেশ কার্তিকের বীরত্বের কারণে জেতা ম্যাচটি হেরে গেছে বাংলাদেশ। তবে দল হারলেও টি-টোয়েন্টি বোলিং র‌্যাংকিংয়ে সেরা দশে ঢুকে পড়েছেন বাঁহাতি কাটার মাস্টার মোস্তাফিজ।

আইসিসির প্রকাশিত সর্বশেষ র‌্যাংকিংয়ে দেখা যাচ্ছে, মোস্তাফিজের সঙ্গে উন্নতি হয়েছে ফাইনালের ট্র্যাজেডি নায়ক রুবেল হোসেনেরও। ব্যাটসম্যানদের মধ্যে র‌্যাংকিংয়ে উন্নতি হয়েছে মাহমুদউল্লাহ রিয়াদ, মুশফিকুর রহীম এবং সাব্বির রহমানের।

ফাইনালে ৫০ বলে ৭৭ রানের এক দুর্দান্ত ইনিংস খেলা সাব্বির রহমান টি-টোয়েন্টি ব্যাটসম্যান র‌্যাংকিংয়ের সেরা বিশের মধ্যে জায়গা করে নিয়েছেন। ডানহাতি এই ব্যাটসম্যানের রেটিং পয়েন্ট এখন ৬১৫, আছেন র‌্যাংকিংয়ের ১৮তম অবস্থানে।

নিদাহাস ট্রফিতে খুব ভালো করতে না পারলেও বাংলাদেশি ব্যাটসম্যানদের মধ্যে সাব্বিরের পরের অবস্থানেই আছেন সৌম্য সরকার। ৫৪১ পয়েন্ট নিয়ে ৩১ নাম্বারে তিনি। মাহমুদউল্লাহ রিয়াদ ৪২ এবং মুশফিকুর রহীম ৪৭তম অবস্থানে আছেন।

বোলারদের মধ্যে সবচেয়ে বেশি উন্নতি হয়েছে মোস্তাফিজেরই। ৬৪৭ রেটিং পয়েন্ট নিয়ে বাঁহাতি এই পেসার এখন র‌্যাংকিংয়ের ৮ম অবস্থানে। ৬০৮ রেটিং নিয়ে সাকিব আল হাসান আছেন ১৩ নাম্বারে। ৪৬৫ পয়েন্টে রুবেল হোসেনের অবস্থান ৪২তম।

chardike-ad

এদিকে, ভারতীয় বোলারদের মধ্যে ১২ ধাপ এগিয়ে দুই নাম্বারে চলে এসেছেন স্পিনার যুজবেন্দ্র চাহাল। ১৫১ ধাপ এগিয়ে ৩১তম অবস্থানে জায়গা করে নিয়েছেন আরেক স্পিনার ওয়াশিংটন সুন্দর।