cosmetics-ad

ওয়ার্নারের নির্বাসন, তামিমের সুযোগ!

tamim

বল টেম্পারিংয়ের দায়ে স্মিথ-ওয়ার্নারদের ১ বছরের জন্য নিষিদ্ধ করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। পাশাপাশি যুক্ত হয়েছে আরও একটি দুসংবাদ। আইপিএল থেকেও বাদ দেওয়া হয়েছে তাদের।

তবে তাদের এই খারাপ সময়ে কারো কারো কপাল খুলতে শুরু করেছে। রাজস্থান রয়্যালস ও সানরাইজার্স হায়দরাবাদ থেকে ইতিমধ্যে নিষিদ্ধ করা হয়েছে স্মিথ ও ওয়ার্নারকে। তারা দুইজনই ছিলেন স্ব স্ব দলের অধিনায়ক এবং নির্ভরযোগ্য ব্যাটসম্যান। তাই এবার দুশ্চিন্তায় পড়ে গেছে রাজস্থান রয়্যালস ও সানরাইজার্স হায়দরাবাদ কর্তৃপক্ষ। নির্ভরযোগ্য বদলি খেলোয়ার খুঁজছে দুই দলই।

রাজস্থান ইতিমধ্যেই স্টিভ স্মিথের পরিবর্তে আজিস্কা রাহানেকে দলের অধিনায়ক নির্বাচন করেছে। তার পাশাপাশি নাম রয়েছে জো রুটেরও। আইপিএলে প্লেয়ার রেগুলেশন অনুযায়ী রুটকেও নেবে রাজস্থান। তার নাম রয়েছে তালিকায়। তার বেস প্রাইজ হবে দেড় কোটি টাকা। তবে এক্ষেত্রে পিছিয়ে আছে সানরাইজার্স হায়দরাবাদ। ওয়ার্নারের বদলি খেলোয়ার এখনও খুঁজে পায় নি তারা। ভারতীয় একটি গণমাধ্যম সূত্রে জানা গেছে ওয়ার্নারের বদলি খেলোয়ারের দৌড়ে এগিয়ে আছেন টাইগার দলের অন্যতম ভরসা তামিম ইকবাল এবং নিউজিল্যান্ডের মার্টিন গাপটিল।

গাপটিল শেষবার খেলেছিলেন কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে। ক্রিকেটের সংক্ষিপ্ত পরিসরে হার্ড হিটার নামেই পরিচিত তিনি। তবে আইপিএলে তার তেমন রেকর্ড নেই। ১০ ম্যাচে তার রান ১৮৯। অন্যদিকে ক্রিকেটের সংক্ষিপ্ত পরিসরে এগিয়ে আছেন টাইগার তামিম। সবশেষ নিদাহাস ট্রফিতে ৩০ দশমিক ৮০ গড় নিয়ে তামিমের রান ১৫৪। তাই হায়দরাবাদে খেলার সুযোগ তৈরি হতে পারে তামিমের। তামিমকে নিলে সানরাইজার্সের দিতে হবে ৫০ লাখ টাকা। এটাই তার বেস প্রাইজ।

উল্লেখ, এবারের আইপিএল নিলামে গাপটিলের মতো তামিম ইকবালও অবিক্রিত থেকে গিয়েছিলো।