cosmetics-ad

এবার অস্ট্রেলিয়ার কোচ লেম্যানের পদত্যাগ

lehman

কেপটাউন টেস্টে বল টেম্পারিংয়ের কেলেঙ্কারীতে সপ্তাহজুড়েই উথাল-পাথাল অস্ট্রেলিয়ার ক্রিকেট। ইতোমধ্যেই অস্ট্রেলিয়া দল থেকে নিষিদ্ধ হয়েছেন স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার এবং ক্যামেরন ব্যানক্রফট। তারা ইতোমধ্যেই নিজ নিজ দেশে ফিরে গেছেন। এছাড়া শাস্তি আসার আগেই অধিনায়ক এবং সহ অধিনায়কের পদ থেকে সরে দাড়িয়েছিলেন স্মিথ-ওয়ার্নার। এবার অস্ট্রেলিয়া কোচ ড্যারেন লেম্যানও কোচের পদ থেকে পদত্যাগ করলেন।

বৃহস্পতিবার এক সংবাদ সম্মেলনে অশ্রুসজল নয়নে তিনি তার এ সিদ্ধান্তের কথা জানান।

লেম্যান বলেন, সড়ে দাঁড়ানোর জন্য এটাই উপযুক্ত সময়। কেননা দলের এই সংস্কৃতির জন্য আমিও দায়ী এবং আমি কিছুক্ষণের জন্য শুধু নিজের অবস্থানের কথা ভাবছিলাম। যদিও গতকাল গণমাধ্যমকে বলেছিলাম যে আমি থাকছি কিন্তু স্মিথ ও ব্যানক্রফটের অশ্রুসজল ক্ষমাপ্রার্থনা আমাকেও সিদ্ধান্ত নিতে সহযোগিতা করেছে।

তিনি আরো বলেন, এখন ক্রিকেট অস্ট্রেলিয়া পুরো ঘটনাগুলো আবারো পর্যবেক্ষণ করতে পারে। দেশবাসীর বিশ্বাস পুনরায় ফিরে পেতে যে পরিবর্তন দরকার সেগুলোও করতে পারে। আর এটাই অস্ট্রেলিয়ান ক্রিকেটের জন্য উপযুক্ত পথ।

অন্যান্য অস্ট্রেলিয়ানের মত আমরাও খুব হতাশ পুরো ঘটনা নিয়ে। দল হিসেবে আমরা অনেক মানুষকেই হতাশ করেছি সেজন্য সত্যিই খুব দু:খিত আমরা, যোগ করেন লেম্যান।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ান্ডারার্সে সিরিজের চতুর্থ ও শেষ টেস্টে খেলবে অস্ট্রেলিয়া। আগামীকাল ম্যাচটি শুরু হবে। এই ম্যাচ পরই দলকে কোচিং করানোর দায়িত্ব ছেড়ে দেবেন অস্ট্রেলিয়াকে বিশ্বকাপ জেতানো কোচ।