মাঠে নেমেই স্বরূপে গেইল

gayle-iplআইপিএলের চলতি মৌসুমটা বেশ বিব্রতকর বলা যায় ক্রিস গেইলের জন্য। তাকে দল থেকে ছেড়ে দেয় রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। নিলামেও আগ্রহ দেখায়নি অন্য কোন ফ্র্যাঞ্চাইজি। পরে ভিত্তিমূল্য দিয়ে কিংস ইলেভেন পাঞ্জাব তাকে দলে নিলেও, বেঞ্চেই বসিয়ে রাখে প্রথম দুই ম্যাচ।

ওদিকে খেলতে না পারার জেদ চেপে গিয়েছিল গেইলের মধ্যে। এক সাক্ষাৎকারে জানিয়েছিলেন, এখনো মরচে ধরেনি তার ব্যাটে। নিজেদের তৃতীয় ম্যাচে এসে পাঞ্জাব ফ্র্যাঞ্চাইজির মনে পড়ে গেইলের কথা। সুতরাং, সুযোগ দেয়া হয় একাদশে। সেই সুযোগ পেয়েই ব্যাট হাতে মনের সব ক্ষোভ ঝেড়ে দিলেন যেন। মাঠে নেমেই গেইল প্রমাণ করে দিলেন এতো শিগগিরই ফুরিয়ে যাবার মত নন তিনি।

sentbe BT

চেন্নাই সুপার কিংস বোলারদের কচুকাটা করে তিনি খেলেন ৬৩ রানের ঝড়ো ইনিংস। মাত্র ২২ বলে পূরণ করেন টি-টোয়েন্টি ক্যারিয়ারের ৬৮তম অর্ধশত। গেইলের ঝড়ো ব্যাটিংয়ে মাত্র নবম ওভারেই দলীয় শতরান পূরণ করে পাঞ্জাব।

ইনিংসের দ্বাদশ ওভারে দলীয় ১২৭ রানের মাথায় গেইল ঝড় থামান অস্ট্রেলিয়ান পেসার শেন ওয়াটসন। তবে আউট হওয়ার আগে ৭টি চারের সাথে ৪টি বিশাল ছক্কার মারে মাত্র ৩৩ বলে ৬৩ রান করে যান গেইল। তার ইনিংসেই বড় সংগ্রহ গড়ার ভীত পেয়ে যায় পাঞ্জাবও।