Search
Close this search box.
Search
Close this search box.

বিসিবির কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ ৬ ক্রিকেটার

paponপ্রথমে গুঞ্জন ছিল চুক্তিবদ্ধ ক্রিকেটারের সংখ্যা কমিয়ে আনা হচ্ছে ২ জন। এরপর শোনা গেলো, ৪ জনকে বাদ দেয়া হচ্ছে বিসিবির কেন্দ্রীয় চুক্তি থেকে। ১৬ থেকে নামিয়ে সংখ্যাটা করা হচ্ছে ১২ জনে; কিন্তু গুঞ্জনের এটাও ঠিক হলো না। মোট ৬ জনকে বাদ দেয়া হয়েছে বিসিবির কেন্দ্রীয় চুক্তি থেকে। আজ বুধবার বিসিবির কার্যনির্বাহী কমিটির সভা শেষে সাংবাদিকদের সামনে এ ঘোষণা দেন বিসিবি প্রেসিডেন্ট নাজমুল হাসান পাপন।

বাদ পড়া ক্রিকেটারদের মধ্যে রয়েছেন সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন সৈকত, কামরুল ইসলাম রাব্বি, ইমরুল কায়েস, তাসকিন আহমেদ এবং সাব্বির রহমান।

chardike-ad

শুধু ৬জন কমানোই নয়, ক্রিকেটারদের বেতন বাড়ানোর যে গুঞ্জন ছিল, সেটাও সত্য হয়নি। নতুন চুক্তিবদ্ধ ১০ ক্রিকেটারের কোনো বেতন-ভাতা বাড়ানো হয়নি।

কেন্দ্রীয় চুক্তিতে ক্রিকেটারের সংখ্যা কমানোর আভাস আগেই দিয়েছিলেন বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান আকরাম খান। তবে তালিকা এতোটা ছোট হওয়ায় বিস্মিত হয়েছেন অনেকেই। গণমাধ্যমের আলোচনা ছিলো, একজন কমিয়ে ১৫ জনকে রাখা হবে এবারের চুক্তিতে। তবে শেষ পর্যন্ত ৬ জনকে বাদ দেয়ার সিদ্ধান্ত আসলো দেশের ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থার তরফ থেকে।

নতুন চুক্তিতে যারা থাকছেন- মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাশরাফি বিন মুর্তজা, তামিম ইকবাল, মাহমুদুল্লাহ রিয়াদ, মুমিনুল হক, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, তাইজুল ইসলাম এবং মেহেদী হাসান মিরাজ।