cosmetics-ad

এবার ছক্কা মেরে কলকাতাকে জেতালেন কার্তিক

kolkata

সময়টা বেশ ভালোই কাটছে দিনেশ কার্তিকের। শ্রীলঙ্কার নিদাহাস ট্রফি থেকেই যেন নিজেকে নতুন করে চেনাতে শুরু করেছেন। নিদাহাস ট্রফির ফাইনালে ছক্কা মেরে বাংলাদেশের বিপক্ষে ভারতকে জিতিয়েছিলেন। এবার আইপিএলেও নিচ্ছেন একই ভূমিকা। এই যেমন গতকালকের (বুধবার) ম্যাচে রাজস্থান রয়্যালসের বিপক্ষে ছক্কা মেরে কলকাতা নাইট রাইডার্সকে জেতালেন তিনি।

রাজস্থানের ছুঁড়ে দেয়া ১৬১ রান তাড়া করতে নেমে কলকাতার ব্যাটসম্যানরা বেশ স্বাচ্ছন্দ্যেই খেলেছেন রাজস্থানের বোলারদের। যে কারণে ৭ বল হাতে রেখেই ৭ উইকেটের বড় জয় পেয়েছে কেকেআর। ১৯তম ওভারের ৫ম বলেই দিনেশ কার্তিক ছক্কা মারলেন বেন লাফলিনকে।

২৩ বলে ৪২ রান করে অপরাজিত থাকেন দিনেশ কার্তিক। ২টি করে চার এবং ছক্কা মারেন তিনি। অন্যদিকে ২৭ বলে ৩৫ রানে অপরাজিত থাকেন নিতিশ রানা। তিনি ২টি বাউন্ডারির সঙ্গে মেরেছেন ১টি ছক্কার মার।

১৬১ রানের লক্ষ্যে ব্যাট করতে নামার পর দ্রুত ক্রিস লিনের উইকেট হারিয়ে বিপদে পড়ে যায় কলকাতা। ১ রানে লিনকে হারানোর পর ৬৯ রানের জুটি বাধেন সুনিল নারিন আর রবিন উথাপ্পা। ২৫ বলে ৫ বাউন্ডারি এবং ১ ছক্কায় ৩৫ রান করে রান আউট হন নারিন। ৩৬ বলে ৬ বাউন্ডারি আর ২ ছক্কায় ৪৮ রান করেন রবিন উথাপ্পা। কৃষ্ণাপ্পা গৌতম নেন ২ উইকেট।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ৮ উইকেট হারিয়ে ১৬০ রান সংগ্রহ করে রাজস্থান রয়্যালস। ৪৪ রান করেন ডি’ আরকি শর্ট। ৩৬ রান করেন আজিঙ্কা রাহানে।