Search
Close this search box.
Search
Close this search box.

এক গেইলের কাছেই হেরে গেল হায়দরাবাদ

gayleসাকিব আল হাসান শেষবেলায় নেমে খেললেন ১২ বলে অপরাজিত ২৪ রানের এক ঝড়ো ইনিংস। কিন্তু তার মতো বলের সঙ্গে পাল্লা দিয়ে রান করতে পারলেন না সানরাইজার্স হায়দরাবাদের আগের ব্যাটসম্যানরা। পারবেনই বা কীভাবে? ক্রিস গেইলের মতো দানবীয় ব্যাটিং যে করতে পারেননি হায়দরাবাদের কেউ। বলতে গেলে এক গেইলের কাছেই হার মানলো হায়দরাবাদ।

চন্ডীগড়ে আইপিএলের ম্যাচটিতে ক্রিস গেইলের ৬৩ বলে ১০৪ রানের বিধ্বংসী ইনিংসে ভর করে ৩ উইকেটে ১৯৩ রান তুলেছিল কিংস ইলেভেন পাঞ্জাব। জবাবে ৪ উইকেটে ১৭৮ রানে থেমে যায় হায়দরাবাদের ইনিংস। ম্যাচটি তারা হেরে গেছে ১৫ রানে।

chardike-ad

কেন উইলিয়ামসন ৪১ বলে ৫৪ আর মনিশ পান্ডে ৪২ বলে অপরাজিত ৫৭ রান করলেও দলের জন্য সেটা যথেষ্ট ছিল না। সাকিব ১২ বলে ২৪ রানের ঝড়ো ইনিংসে ১টি চারের সঙ্গে শেষ ওভারে রবিচন্দ্রন অশ্বিনের বলে মেরেছেন দুটি বিশাল ছক্কা।

এর আগে, টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় কিংস ইলেভেন পাঞ্জাব। গেইল শুরুটা করেছিলেন ধীরে। লোকেশ রাহুলের সঙ্গে ৪৭ বলের উদ্বোধনী জুটিতে তিনি তুলেন মোটে ৫৭ রান। ১৮ রান করে রাহুল এলবিডব্লিউ হন রশিদ খানের বলে।

ছোটখাটো ঝড় তুলে ৯ বলে ১৮ রানে সিদ্ধার্থ কাউলের শিকার হন মায়াঙ্ক আগারওয়েল। এরপরই খোলস ছেড়ে বেরিয়ে আসেন গেইল। রশিদ খানের এক ওভারে চারটি ছক্কা হাঁকান। পরে যে-ই বোলিং করতে এসেছেন, বাদ যাননি।

বিধ্বংসী ব্যাটিংয়ে ৫৮ বলেই সেঞ্চুরি তুলে নিয়েছেন গেইল। আইপিএলে এটি তার ষষ্ঠ সেঞ্চুরি। এবারের আইপিএলের প্রথম। শেষ পর্যন্ত ৬৩ বলে ১০৪ রানে অপরাজিত থাকেন এই ওপেনার। দানবীয় এই ইনিংসে ১টি চারের পাশে ১১টি ছক্কা হাঁকিয়েছেন গেইল।

সানরাইজার্স হায়দরাবাদের হয়ে বোলিংয়ে একদমই ভালো করতে পারেননি বাংলাদেশের তারকা অলরাউন্ডার সাকিব আল হাসান। ২ ওভার বল করে ২৮ রান দিয়ে কোনো উইকেট না পাওয়ায় তাকে পরে আর বোলিংয়ে আনারই সাহস পাননি হায়দরাবাদ অধিনায়ক কেন উইলিয়ামসন।