sentbe-top

লিবীয় উপকূলে ১১ অভিবাসীর মরদেহ উদ্ধার

libyaলিবীয় উপকূলে অভিযান চালিয়ে কমপক্ষে ১১ অভিবাসীর মরদেহ উদ্ধার করেছে উপকূলরক্ষী বাহিনীর সদস্যরা। রোববার উপকূল থেকে আরও ২৬৩ জনকে জীবিত উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে নৌবাহিনী।

নৌবাহিনীর মুখপাত্র জেনারেল আইয়ুব কাসেম এএফপিকে বলেন, রোববার প্রথমে সাবরাথা শহরের উত্তরাঞ্চলে তল্লাশি চালিয়ে একটি ভাসমান নৌকা থেকে ১১ অভিবাসীর মরদেহ এবং ৮৩ জনকে জীবিত উদ্ধার করা হয়। ত্রিপলি শহর থেকে সাবরাথা প্রায় ৭০ কিলোমিটার পশ্চিমে অবস্থিত।

কাছাকাছি জায়িয়াহ শহরের উপকূলরক্ষী বাহিনীর সদস্য মোহাম্মদ এরহৌমা বলেন, নৌকা উল্টে যাওয়া ১১ অভিবাসীর মৃত্যু হয়েছে। তবে পরে তাদের মৃতদেহ উদ্ধার করা হয়।

আইয়ুব কাসেম জানিয়েছেন, দেশের পূর্ব উপকূলীয় জেলিটেন শহরের কাছে আরও দুটি নৌকা থেকে ১৮০ জন অভিবাসীকে উদ্ধার করা হয়। ওই শহরটি ত্রিপলি থেকে ১৭০ কিলোমিটার পূর্বে অবস্থিত। ওই অভিবাসীরা আফ্রিকার বিভিন্ন দেশের নাগরিক।

জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থার (আইওএম) এক বিবৃতিতে জানানো হয়েছে, গত বছর ভূমধ্যসাগর পাড়ি দিয়ে ইউরোপে প্রবেশের চেষ্টা করতে গিয়ে তিন হাজারের বেশি অভিবাসীর মৃত্যু হয়েছে। এদের মধ্যে ২ হাজার ৮৩৩ জনই লিবিয়ার নাগরিক।

sentbe-top