Search
Close this search box.
Search
Close this search box.

সাদা পোশাকে মাঠে নেমেই উইকেট পেলেন মাশরাফি

mashদীর্ঘ ছয় মাস পর আবারও সাদা পোশাকে মাঠে ফিরেছেন বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) মৌসুমের শেষ রাউন্ডের ম্যাচে সাউথ জোনের হয়ে সাদা পোশাকে খেলতে নেমে শুরুতেই উইকেটের দেখাও পেয়েছেন এই পেসার।

খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে টসে হেরে প্রথমে ব্যাটিং করতে নেমেছিল নর্থ জোন। নাজমুল হাসান শান্ত আর সোহরাওয়ার্দি শুভ হাফসেঞ্চুরি পেলেও ১৮৭ রানেই গুটিয়ে যায় তাদের ইনিংস। ১২০ বলে ৬ বাউন্ডারিতে ৫০ রান করে আউট হন শান্ত। ৮৪ বলে ৮ চারে ৫৯ রানে অপরাজিত ছিলেন শুভ।

chardike-ad

শুরুতেই নর্থ জোনের ইনিংসে আঘাত হানেন মাশরাফি। জুনায়েদ সিদ্দিকীকে ৭ রানে মোহাম্মদ মিঠুনের ক্যাচ বানান ডানহাতি এই পেসার। পরে নিয়মিত বিরতিতেই উইকেট হারিয়েছে নর্থ জোন। ৮৬ রানের মধ্যে ৬ ব্যাটসম্যানকে হারানোর পর আর ঘুরে দাঁড়াতে পারেনি জহুরুল ইসলামের দল।

মাশরাফি শুরুটা করে দেয়ার পর নর্থ জোনের ইনিংসে আসল ধ্বসটি নামিয়েছেন আবদুর রাজ্জাক। টানা দ্বিতীয় ম্যাচে পাঁচ উইকেটের দেখা পেয়েছেন বাঁহাতি এই স্পিনার। তিনি ৫৩ রানে ৫টি আর সাকলাইন সজীব ২০ রানে ২টি উইকেট নেন।

জবাব দিতে নেমে শুরুতে সৌম্য সরকারকে (১২) হারালেও ইমরুল কায়েস আর এনামুল হক বিজয়ের জোড়া হাফসেঞ্চুরিতে বেশ ভালো অবস্থানে আছে সাউথ জোন। প্রথম দিন শেষে ১ উইকেটে ১১৫ রান তুলেছে তারা। বিজয় ৫২ আর কায়েস ৫১ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করবেন।