২০১৯ ওয়ানডে বিশ্বকাপের পূর্ণাঙ্গ সময়সূচি

world-cupঅবশেষে প্রকাশিত হল ২০১৯ সালে ইংল্যান্ডে অনুষ্ঠিত হতে যাওয়া ওয়ানডে বিশ্বকাপের পূর্ণাঙ্গ সময়সূচী। ৩০শে মে স্বাগতিক ইংল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকার ম্যাচ দিয়ে পর্দা উঠবে বিশ্বকাপের ১২তম আসরের। বিশ্বকাপে বাংলাদেশও তাদের প্রথম ম্যাচ খেলবে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে, ম্যাচটি হবে জুনের ২ তারিখে। বিশ্বকাপ শুরুর চতুর্থ দিন।

১৯৯২ সালের বিশ্বকাপের ফরমেটে হতে যাওয়া এই টুর্নামেন্টে অংশগ্রহণকারী প্রতিটি দলের সাথে একটি করে ম্যাচ খেলবে টাইগাররা। যার শুরুটা হবে লন্ডনের ওভালে। বিশ্বকাপ শুরুর চতুর্থ দিন, ২ জুন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামবে মাশরাফিবাহিনী। প্রথম পর্বে বাংলাদেশের শেষ ম্যাচ পাকিস্তানের বিপক্ষে বিখ্যাত লর্ডস ক্রিকেট গ্রাউন্ডে। ম্যাচটি হবে ৫ জুলাই তারিখে। এরই সাথে প্রথমবারের মত ঐতিহাসিক লর্ডস স্টেডিয়ামে কোন ওয়ানডে ম্যাচ খেলার সুযোগ পাবে বাংলাদেশ। এর আগে ২০১০ সালে লর্ডসে একটি টেস্ট ম্যাচ খেলেছিল টাইগাররা।

২০১৯ বিশ্বকাপটি শুরু হচ্ছে হাইভোল্টেজ এক লড়াই দিয়ে। ৩০ মে ওভালে উদ্বোধনী ম্যাচে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে স্বাগতিক ইংল্যান্ড। ১৪ জুলাই লর্ডসে পঞ্চমবারের মতো বিশ্বকাপ ফাইনাল আয়োজন করবে ইংলিশরা। সেমি ফাইনালের দুইটি ম্যাচ এবং ফাইনালের জন্য রিজার্ভ ডে রাখা হয়েছে। সব মিলিয়ে ৬৮ দিনের টুর্নামেন্টে মোট ৪৮টি ম্যাচ। ইংল্যান্ড এবং ওয়েলসের ১১টি ভেন্যুতে খেলা হবে ম্যাচগুলো।

তো চলুন এক নজরে দেখে নেয়া যাক বিশ্বকাপের পূর্ণাঙ্গ সময়সূচি- বিশ্বকাপের পূর্ণাঙ্গ সময়সূচি দেখতে এখানে ক্লিক করুন