Search
Close this search box.
Search
Close this search box.

আইপিএলে নতুন কীর্তি গড়লেন সাকিব

sakibকিছুদিন আগেই টি-টোয়েন্টি ক্রিকেটে প্রথম বাঁ-হাতি বোলার হিসেবে ৩০০ উইকেট নেয়ার কৃতিত্ব দেখিয়েছেন সাকিব। শুধু তাই নয় দ্বিতীয় বোলার হিসেবে ক্রিকেটের সংক্ষিপ্ত এই ফরমেটে কমপক্ষে ৪ হাজার রান ও ৩০০ উইকেট শিকারের কীর্তিটিও নিজের করে নিয়েছেন এই অলরাউন্ডার। এবার আইপিএলে ৫০ উইকেটের নতুন কীর্তি গড়লেন এই স্পিনার।

বৃহস্পতিবার পাঞ্জাবের বিপক্ষে নিজের দ্বিতীয় ওভারের প্রথম বলেই মায়াঙ্ক আগারওয়ালকে মানিশ পান্ডের ক্যাচ বানিয়ে আইপিএলে নিজের পঞ্চাশতম ম্যাচে উইকেটের হাফ সেঞ্চুরি পূরণ করেন সাকিব। এর মধ্য দিয়ে প্রথম বাংলাদেশি হিসেবে বাইরের যে কোন টুর্নামেন্টে ৫০ উইকেট শিকারের রেকর্ড গড়েছেন। শুধু তাই নয় আইপিএলে সব মিলিয়ে ৪৫তম ও বিদেশি ১৭তম বোলার হিসেবে পঞ্চাশ উইকেটের মাইলফলক স্পর্শ করলেন সাকিব।

chardike-ad

একই দিনে নতুন আরেকটি কীর্তি গড়েছেন সাকিব। দ্বিতীয় কম রান দিয়ে পঞ্চাশ উইকেটের দেখা পান এই তারকা। এই ৫০ উইকেট পাওয়ার জন্য সাকিব রান দিয়েছে ১২৭৩ আর ইমরান তাহির ৫৩ উইকেট নিয়েছেন ১১৫৪ রান দিয়ে। এছাড়া ১২তম অলরাউন্ডার হিসেবে আইপিএলে ব্যাট হাতে ৫০০ রান ও ৫০ উইকেটের ক্লাবে জায়গা পেলেন বাংলাদেশি এই তারকা।

গত ছয় আসরে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেললেও এবারের আসরে হায়দরাবাদে নাম লিখিয়েছেন সাকিব। চলতি আসরে দলটির হয়ে ৭ ম্যাচে মাঠে নেমে উইকেট নিয়েছেন ৮টি। আর ব্যাট হাতে রান করেছেন ১১৭।