Search
Close this search box.
Search
Close this search box.

তাহলে কি হত্যা করা হয়েছে কুয়েত প্রবাসী বাবুলকে?

babu-kuwaitকুয়েতের জেলিব আল সুয়েক বাঙালি অধ্যুষিত এলাকা হাসাবিয়া থেকে ৯ মাস আগে সবজি ব্যবসায়ী ওমর ফারুক বাবুল (৪২) নিখোঁজ হন। নিখোঁজ বাবুলের দেশের বাড়ি চাঁদপুরের শাহরাস্তি থানার রায়শ্রী দক্ষিণ ইউনিয়নে। সে ২০ বছর যাবৎ কুয়েত থাকতেন।

২০১৭ সালে দেশে যাওয়ার পর ৩ মাস ছুটি শেষে ১২ মার্চ কুয়েতে ফিরে আসেন নিজ কর্মস্থলে। আসার পর সব ঠিকঠাক চলছিল। নিয়মিত যোগযোগ ছিল পরিবারের সঙ্গে। হঠাৎ যোগাযোগ বন্ধ হয়ে যায়। পরিবারের লোকজন দিশেহারা হয়ে পড়েন। আত্মীয়-স্বজন ও বিভিন্ন মাধ্যমে খোঁজ নেয়ার চেষ্টা করেও মেলেনি বাবুলের সন্ধান।

chardike-ad

নিখোঁজ বাবুলের স্ত্রী খাদেজা বলেন, ‘তার স্বামীর সঙ্গে ২০১৭ সালে ২৩ আগস্ট সর্বশেষ যোগাযোগ হয়। তিনি কুয়েতে তার ব্যবসায়ী পার্টনারের সঙ্গে টাকার লেনদেন নিয়ে দ্বন্দ্ব চলছে বলেও জানান। ঘুমের মধ্যে আমার স্বামীকে বালিশ চাপা দিয়ে মেরে ফেলার চেষ্টা করে বাবুলের ভাগিনা সোলেমান ও তার সহযোগিরা। সোলেমান ৬/৭ মাস আগে দেশে চলে এসেছেন। এ বিষয়ে আইন-শৃঙ্খলা বাহিনীর সহযোগিতা পাচ্ছেন না বলেও পরিবারের অভিযোগ’।

তিনি বলেন, দেশে আমরা নিরাপত্তাহীনতায় ভুগছি। এ ব্যাপারে শাহরাস্তি থানায় একাধিক বার মামলা করতে গেলেও থানা মামলা নেয়নি। তবে এ বিষয়ে কুয়েত দূতাবাসের যথেষ্ট সহযোগিতা করছে এবং দূতাবাসের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন বাবুলের স্ত্রী খাদেজা।

এই বিষয়ে কুয়েত প্রতিনিধি বাংলাদেশ দূতাবাসের শ্রম কাউন্সিলর আব্দুল লতিফ খানের সঙ্গে যোগাযোগ করলে শ্রম কাউন্সিলর বলেন, আমরা বাবুলকে খোঁজার সব রকম চেষ্টা চালিয়ে যাচ্ছি। কুয়েতের সব জেল ও হাসপাতাল খোঁজ নিয়েছি সেখানে এই নামের কেউ নেই। আমাদের চেষ্টা অব্যাহত রয়েছে।

এদিকে নিখোঁজ বাবুলের কুয়েতি মালিক থানায় মামলা দায়ের করেন। কয়েক দিন আগে সেই মামলায় জিজ্ঞাসাবাদের জন্য সন্দেহভাজন ৩ বাংলাদেশিকে আটক করেছে কুয়েতের পুলিশ। আটকরা হলেন- মোহাম্মদ কুতুব, আবুল বাশার, জুয়েল হোসেন। এদের সবার বাড়ি চাঁদপুর।