রাজস্থানকে ১১ রানে হারিয়ে শীর্ষে ফিরলো সাকিবের হায়দরাবাদ

haidradadজিতলেই ফিরে পাওয়া যাবে হারানো শীর্ষস্থান, এমন সমীকরণ মাথায় নিয়েই রাজস্থান রয়্যালসের মাঠে খেলতে নেমেছিল সানরাইজার্স হায়দরাবাদ। নিজেদের শক্তিশালী বোলিংয়ের উপর ভর করে সহজেই শীর্ষস্থান ফিরে পেলো সাকিব আল হাসানের দল। ব্যাটে-বলে সাকিব নিজের সেরাটা দিতে না পারলেও দলের সম্মিলিত প্রচেষ্টায় ১১ রানের জয় পেয়েছে হায়দরাবাদ।

হায়দরাবাদের করা ১৫১ রানের জবাবে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৪০ রান করতে পেরেছে স্বাগতিক দল রাজস্থান। সপ্তম ম্যাচে এটি তাদের ৪র্থ পরাজয়। অন্যদিকে ৮ ম্যাচে ৬টি জয় নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গিয়েছে হায়দরাবাদ। রাজস্থানের অবস্থান পঞ্চম।

রান তাড়া করতে নেমে অপরাজিত ফিফটি করেন রাজস্থান অধিনায়ক আজিঙ্কা রাহানে। কিন্তু তার ৫৩ বলে ৬৫ রানের ধীরগতির ইনিংস স্রেফ পরাজয়ের ব্যবধানটাই কমাতে পেরেছে। রাহানে ছাড়া বলার মতো কেবল ৩০ বলে ৪০ রানের ইনিংস খেলেছেন তরুণ উইকেটরক্ষক ব্যাটসম্যান সাঞ্জু স্যামসন।

হায়দরাবাদের পক্ষে বল হাতে ২টি উইকেট নেন সিদ্ধার্থ কাউল। এছাড়া ১টি করে উইকেট দখল করেন বাসিল থাম্পি, রশিদ খান, স্বন্দ্বীপ শর্মা এবং ইউসুফ পাঠান। ৪ ওভারে ৩০ রান খরচায় উইকেটশূন্য থাকেন সাকিব।

এর আগে অধিনায়ক কেন উইলিয়ামসনের ফিফটিতে নিজেদের ইনিংসে ৭ উইকেট হারিয়ে ১৫১ রান করে হায়দরাবাদ। ৭ চার এবং ২ ছয়ের মারে সাজানো ইনিংসে ৪৩ বলে ৬৩ রান করেন উইলিয়ামসন। এছাড়া অভিষিক্ত ওপেনার অ্যালেক্স হেলসের ব্যাট থেকে আসে ৪৫ রানের ইনিংস। পাঁচ নম্বরে নেমে ৬ বলে ৬ রান করে আউট হন সাকিব আল হাসান।